মাহফিল পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File

মাহফিল পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File




দ্বিতীয় রাত্রি


প্রথম পর্ব পড়তে এখানে ক্লিক করুন :

স্ত্রী যদি খুব নরম মেজাজের হয় তাহলে স্বামীর সামান্য দয়ার কারণে তার অন্তকরণ আনন্দে উৎফুল্ল হয়ে যায় । সুস্বাদু খাদ্য , ফল , মিষ্টি এবং অন্যান্য আসবাবপত্র শোবার কক্ষে থাকা আবশ্যক ।

স্ত্রীকে নানাভাবে সাদর সম্ভাষণ করে নিজের দিকে আকৃষ্ট করাবে । কয়েকটি বিশেষ নিয়ম অবলম্বন করে প্রথমত ভালবাসার ভাব দেখিয়ে তাকে স্পর্শ করবে এবং ক্রমান্বয়ে হাতে হাত দিয়ে হাসি - তামাশা ও ঠাট্টা দ্বারা তাঁকে হাসাবে এবং সে যেন সরল প্রাণে কথা বলে সে জন্য চেষ্টা করবে । এরপর ধীরে ধীরে নিকটবর্তী হয়ে নিজ হস্তে তাকে সুস্বাদু বস্তুসমূহ খাওয়াবে । সুড়সুড়ি দিয়ে হাসাবে এবং তার পার্শ্বে ঢলে পড়ে ভালবাসা দেখাবে । তখন তার ভিতরে শ্বশুর বাড়ীর ভয় থাকবে না এবং সে স্বামীর কাছে ঘোমটা দিয়েও থাকবে না বা লজ্জাও করবে না ।

প্রকৃতপক্ষে স্ত্রীও তো মানুষ । স্বামীর ভালাবাসাপূর্ণ বাক্যালাপ তার অন্তকরণে ক্রিয়া করবে । সে অনুভব করতে থাকবে যে , তার স্বামীর ওপরই তার সারা জীবনের সুখ - শান্তি নির্ভর করে । এ সময় থেকে তার প্রতি ভালবাসা ও অন্যান্য আত্মীয় - অনাত্মীয়দের প্রতি সৌহার্দ ও সম্মান প্রদর্শন করতে আরম্ভ করবে , তখন স্ত্রী প্রত্যেক কাজে ও কথায় স্বামীর বশ্যতা স্বীকার করে তার মর্জি অনুযায়ী চলা ও ধর্ম বলে মনে করে । তখন তার ওপর স্বামীর পূর্ণ স্বাধীনতা লাভ হয় । সে স্বামীর মর্জির ওপর কোন প্রকার উচ্চবাক্য করে না ।

তখন স্বামী দেখবে যে , স্ত্রী আনন্দে উৎফুল্লা হয়ে এক বসন্ত বাগান সাজিয়ে তার হৃদয় - রাজ্যে রেখে দিয়েছে , যার ভিতর সারা জগতের আরাম - আয়েশ বিরাজ করতেছে । এ বাগানে ফুল চয়ন করা তারই অধিকার । এখন সে বিনা বাধা - বিঘ্নে তা দ্বারা লাভবান হতে পারে । প্রথমত প্রকৃতপক্ষে স্ত্রীর অসাধারণ কষ্ট সহ্য হয় । কিন্তু স্বামীর ভালবাসাপূর্ণ বাক্যের দরুন এ সমস্ত সানন্দে সহ্য করে নেয় ।

উল্লেখিত নিয়ম অনুযায়ী চললে স্বামী বিবাহ দ্বারা খাঁটি আনন্দ উপভোগ করতে পারবেন এবং জীবন অত্যন্ত সুখ - শান্তিতে কাটবে ।

যে স্বামী যৌবনের তাড়নায় অন্ধ হয়ে স্ত্রীর সাথে মিলনের ব্যাপারে সীমাতিক্রম করে , সে নিজের ও স্ত্রীর জীবনকে সমভাব ধ্বংস করে ফেলে । যে পদার্থ নির্গত হলে আনন্দ অনুভব হয় , তা কোন সাধারণ বস্তু নয় , বরং তাতে মানুষ মানুষ হয়ে বেঁচে থাকে । যদি তা সীমার অতিরিক্ত বের হয়ে যায় , তা হলে সে আনন্দও অনুভব হয় না , আর মানুষের স্বাস্থ্যও ঠিক থাকে না ।

কোন কোন স্বামী এরূপ আছে যে , নূতন বধু পেয়ে সময় অসময়ের প্রতি খেয়াল রাখে না , যখন তখন রতিক্রিয়ায় লিপ্ত হয়ে যায় । এর ফলে তার শারীরিক শক্তি ক্ষুন্ন হতে থাকে । এদিকে স্ত্রীর কামশক্তি বৃদ্ধি পেতে থাকে । স্বামী বাহির হতে এসে হঠাৎ করেই রতিক্রিয়ায় রত হয়ে যায় । এদিকে স্ত্রী সে সম্পর্কে পরিজ্ঞাত বা প্রস্তুত না থাকার কারণে তার ওপর এর প্রভাব পড়ে না । এর মধ্যে স্বামী অবসর হতেই স্ত্রীর কামপ্রবৃত্তি জাগ্রত হল । কিন্তু স্বামী সাহেব নিজের কাজ সেরে পৃথক হয়ে পড়ল । কিছুকাল এভাবে চলতে থাকার পর স্বামীর অবস্থার অধপতন হতে থাকে । এদিকে এ অভ্যাসের দরুণ স্ত্রীর বীর্যস্খলন না হওয়ায় তার তেজঃবীর্য বেড়ে গেল । তার লাজলজ্জা তো তার স্বামী এ রকম ব্যাবহারের কারণে উড়িয়ে দিয়েছে , এমতাবস্থায় স্ত্রী স্বামীকে নিজেই জড়িয়ে ধরল । কিন্তু তাতে কি কাজ হবে ? প্রথম আনাগোনা হতে লাগল , পরে সে বাঘিনী হয়ে দাঁড়ায় ও সর্বদা ঝগড়া - বিবাদ আরম্ভ হতে থাকে ।

যে স্বামী প্রথমতঃ নিজের স্বাস্থ্য নষ্ট করে স্ত্রীর স্বাস্থ্যকেও নষ্ট করেছে এবং পরে তার প্রিয়তমা স্ত্রীর বিবর্ণ মুখ দর্শনে দুঃখিত হয়ে পড়েছে , সে স্বামী তার স্বাস্থ্য পুনরুদ্ধার করার জন্য চিকিৎসাধীন হয়েছে । মোটকথা , স্বামী - স্ত্রীর সম্পর্ক হচ্ছে পরস্পর আরাম লাভের জন্য , সে স্থলে স্বামী অতিমাত্রায় অন্যায় - অত্যাচার করে সে অমিয় সুখভোগের পথ হতে সরে পড়ে ও নিজ পায়ে কুঠারাঘাত করে মৃত্যুর মুখে অগ্রসর হয় । এহেন গর্হিত কাজ যাতে স্বামী দ্বারা না হয় , সেজন্য বহু বিধান উল্লেখ করা হল । এর দ্বারা প্রত্যেক স্বামী - স্ত্রীর শুভাকাঙ্খা কামনা করতে পারি , যেন তারা জীবনের প্রথম থেকেই নিয়ম অনুযায়ী চলে সুখ শান্তিতে জীবনযাপন করতে পারে । স্মরণ রাখতে হবে বেঁচে থাকলে সারা জীবনই মানুষের এরূপ যৌবন ও শক্তি - সামর্থ্য থাকবে । অবশেষে বার্ধক্যে এসে বহু কষ্ট পেতে হবে । সুতরাং যুবকের স্বাস্থ্য এক অমূল্য সম্পদ , একে কিছুতেই ধ্বংস করা উচিত নয় ।

বলা হচ্ছে , সন্তান উৎপাদনের বীজপূর্ণ মনুষ্য বীর্যের কথা । এটা ধ্বংস করলে প্রকৃতভাবে স্বাস্থ্যের উপাদান ও অপরকে সন্তান উৎপাদনী জীবের ধ্বংস সাধন করা হয় ৷ অতএব , ইহার ( স্বাস্থ্যের ) প্রাণ আছে । এটা ধ্বংস করলে নিজের প্রাণ ধ্বংস হবে । এটাকে অযথা ক্ষয় করার দরুন বহু লোক নানারোগে আক্রান্ত হয়ে অল্প বয়সেই বৃদ্ধ হয়ে পড়ে । তাই যুবক - যুবতীরা সদাসর্বদা নিজের স্বাস্থ্য এবং মান - সম্মান ও শরীয়তের অনুশানের দিকে খেয়াল রেখে চলাফেরা করলে তাদের সংসার জীবন হবে আনন্দদায়ক ।

দাম্পত্য জীবনের ধারা

স্বামী স্ত্রীযুগলের নাম দম্পতি । স্বামী - স্ত্রীর সুখে - দুঃখে একত্রে বাস করাকে বলে দাম্পত্য জীবন । এরূপ সুখে - দুঃখে জড়িত জীবন অত্যন্ত মধুর । যে উপলব্ধি করতে পেরেছে সে জানতে পেরেছে তা কত শান্তিময় , কত ভালবাসাপূর্ণ কত প্রেম - প্রীতির ভাণ্ডার ও সুখ । যেমনি পুত্র - কন্যা ও পিতা - মাতার কাছে স্নেহ মমতার এবং ভ্রাতা ভগ্নীর কাছে ভালবাসার সীমা কল্পনা করা যায় না , তেমনি দম্পতির ভালবাসা ও প্রেম - প্রীতির পরিমাণও নির্ধারণ করা সম্ভবপর নয় । পরম দয়ালু আল্লাহ তায়ালা তাঁর সৃষ্টজগতের সুখ - শান্তি প্রদানকারী । তিনি অসংখ্য বস্তু পৃথিবীতে সৃষ্টি করেছেন । এর মধ্যে দাম্পত্য জীবনের মত আর কোনটি নয় । মানব সমাজে পশু জাতির ভিতর , খেচর - ভুচর ইত্যাদি কীট - পতঙ্গের ভিতরও এ প্রকার দাম্পত্য জীবন আছে । আল্লাহ তায়ালার গুণমাহাত্ম্য এর ভিতর দিয়ে উজ্জ্বলভাবে প্রকাশ পেয়েছে ।

মানুষকে আশরাফুল মাখলুকাত বলা হয় । এর অর্থ মানুষ আল্লাহ তায়ালার সৃষ্টজগতে শ্রেষ্ঠ বলে সর্বপ্রাণী মেনে নিয়েছে । মানুষ ব্যতীত অন্যান্য প্রাণীর মধ্যেও নিশ্চয় দাম্পত্য প্রথা প্রচলিত আছে । আমরা তা দেখেও এদেরকে সামান্য প্রাণী হিসেবে অবজ্ঞার দৃষ্টিতে দেখি ও নিষ্ঠুরভাবে তাদেরকে তাদের অমূল্য দাম্পত্য জীবনের সুখ সম্ভোগ থেকে বিরত রাখি । তাতেও আমরা সন্তুষ্ট হই না , আমরা তাদেরকে মেরে ফেলি । এর কারণ , আমরা তাদের দাম্পত্য জীবনের অমূল্য প্রেম - প্রীতির কথা বিবেচনা করি না । তাদের প্রেম ও দাম্পত্য সুখের নিয়ন্তা সে পরম দয়ালু আল্লাহ তায়ালা , যিনি আমাদেরকে সৃষ্টি করেছেন । তবে মানুষ ও পশু - পাখির মাঝে এটাই তারতম্য যে , মানুষের মত মিলন - সুখ , ততক্ষণ দাম্পত্য , তারপর বিচ্ছিন্ন । কচিৎ যতক্ষণ এর ব্যতিক্রম হয় । এর কারণ এটাই যে , পশুদের মাঝে কোন বাছবিচার নেই । এদের মাঝে সকলেই স্বামী ও সকলেই স্ত্রী।


আমাদের ওয়েব সাইটের বিষয়বস্তু অনুলিপি করা এবং এটি অন্য কোনও ওয়েবসাইটে পুনরায় প্রকাশ করা কঠোরভাবে নিষিদ্ধ। এটি আইনত দন্ডনীয় অপরাধ। সুতরাং সাবধান, আমাদের সাইটের লিখিত সামগ্রী কপি করবেন না।

যদি আপনার ডাউনলোড করতে সমস্যা হয় তবে দয়া করে মন্তব্য করুন বা ফেসবুক পেজে আমাদের সাথ যোগাযোগ করুন।

  • ডিজাইনার: মামুনুল হক
    • সংস্থা: ইসলামিক পিএলপি ফাইল
    • ফাইল ফর্ম্যাট: জিপ সংরক্ষণাগার।
    • ডিজাইনের ফর্ম্যাট: পিএলপি (পিক্সেলল্যাব প্রকল্প) [জেপিজি সংযুক্ত]।
    • ডিজাইন সফটওয়্যার: পিক্সেলল্যাব
    • ডিজাইনের রেজুলেশন: আল্ট্রা এইচডি।
    • ডিজাইনের রঙ: আরজিবি কালার।
    • প্রিন্ট প্রস্তুত: হ্যাঁ।
    • ডিজাইন সমর্থিত অ্যাপ্লিকেশন: পিক্সেলল্যাব ডার্ক।
    • ডিজাইনের অবজেক্টের ধরণ: স্মার্ট অবজেক্ট।
    • ডিজাইনের ধরণ: প্রিমিয়াম ডিজাইন।
    • নকশা মূল্য: বিনামূল্যে।
    • ডিজাইন কোড : I P F - 10






এখনই ডাউনলোড করুন



পিএলপি কর্নার ✅

ইসলামিক লোগো,মাহফিল পোস্টার,ঈদ শুভেচ্ছা,ইফতার মাহফিল,ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার,নির্বাচনী পোস্টার ডিজাইন সহ সকল প্রকার পি এল পি ফাইল পাওয়া যাবে।

Post a Comment

Previous Post Next Post