ঈদ মোবারক পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File

ঈদ মোবারক পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File



 শাম দেশ সফর এবং তাপস বাহিরার ভবিষ্যত বাণী 

আবু তালিব একবার এক বাণিজ্যিক কাফেলার সাথে শাম দেশ সফরের জন্য রওয়ানা হন । তখন হযরত নবী করীম ( সাঃ ) -এর বয়স ছিল বার বৎসর । আবু তালিব যখন রওয়ানা হন তখন নবী করীম ( সাঃ ) তাকে জড়িয়ে ধরেন এবং ইবনে সাদের বর্ণনা মতে বলেন , “ চাচাজান আপনি আমাকে কার কাছে রেখে যাচ্ছেন ।

আমার যে মা - বাপ কেউ নেই , যে আমাকে দেখাশুনা করবে । " এ কথা শুনে আবু তালিবের মন নরম হয়ে গেল এবং তিনি বললেন , খোদার কসম , আমি না একে দূরে রাখবো আর না আমি তার থেকে দূরে থাকবো । এ আমার সাথেই থাকবে । কাফেলা যখন শাম এলাকার বুশরায় পৌছলো এবং তাপস বাহিরার গীর্জার নিকটে থামলো । 

তখন তাপস বাহিরা তার গীর্জা হতে বাহিরে আসলো । অথচ কোন কাফেলার জন্য তিনি গীর্জা হতে বাহিরে আসতেন না । তিনি এই কাফেলার সমস্ত লোকদের জন্যে আহার তৈরি করলেন এবং তাদেরকে দাওয়াত দিলেন । কাফেলার সকলেই খানা খেতে এলো । শুধু বালক মুহাম্মদ ( সাঃ ) -কে শিবিরে রেখে যাওয়া হলো । বাহিরা জিজ্ঞাসা করলেন — আপনারা সবাই কি এসছেন ? তারা বললেন –শুধু একজন অল্প বয়স্ক বালককে মালপত্র দেখাশুনার জন্যে শিবিরে রেখে এসছি ।

বাহিরা বললেন – না , তাকেও ডাকুন । কুরাইশদের মধ্যে একজন বললেন , লাত ও মানাতের কসম , আমাদের জন্য খুবই খারাপ হবে যদি মহাম্মদ ( সাঃ ) -কে আমাদের সাথে খানায় শরীক করা না হয় । তারপর সে যেয়ে মুহাম্মদ ( সাঃ ) -কে নিয়ে আসলো । নবী করীম ( সাঃ ) -কে আনার পর বাহিরা তাঁকে খুব মনোযোগ সহকারে দেখতে লাগলেন এবং তার চেহারা ও মুখমণ্ডলের পরীক্ষা করতে লাগলেন ।

খাওয়ার পর বাহিরা বালক মুহম্মদ ( সাঃ ) -এর নিকট এসে জিজ্ঞেস করলেন , ওহে বালক , আমি তোমাকে লাত ও ওয্যার কসম দিয়ে বলছি , যা জিজ্ঞেস করব তার ঠিক উত্তর দিবে । নবী করীম ( সাঃ ) বললেন , আমাকে লাত ও ওয্যার কসম দিবেন না । তাদের থেকে বেশি আক্রোশ আমার আর কিছুর উপরেই নাই । বাহিরা বললেন আচ্ছা , তাহলে আল্লাহর ওয়াস্তে আমাকে ওসব কথার জবাব দাও । যা আমি তোমাকে জিজ্ঞেস করি ।

নবী পাক ( সাঃ ) বললেন — যা খুশী জিজ্ঞেস করুন । তাঁর ঘুম , দৈহিক তারপর বাহিরা দরবেশ নবী করীম ( সাঃ ) -এর অবস্থা , গঠন এবং অন্যান্য বিষয় জিজ্ঞাসাবাদ করেন এবং নবী পাক ( সাঃ ) তার জাবাব দিতে থাকেন । তারপর বাহিরা তাঁর চারদিকে ঘুরে ফিরে দেহ পরীক্ষা করে দেখলেন । তারপর আবু তালিবকে জিজ্ঞেস করলেন , এ আপনার কে হয় ? আবু তালিব বললেন , এ আমার পুত্র । বহিরা তখন বললেন – এর পিতা জীবিত হতেই পারে না ।

তখন আবু তালিব বললেন – এ আমার ভাতিজা । বাহিরা বললেন — তার পিতার কি হলো ? আবু তালিব বললেন — এই ভাতিজা মাতৃগর্ভে থাকা অবস্থায় তাঁর পিতার মৃত্যু হয় । বাহিরা বললেন — তুমি ঠিকই বলেছ । তোমার ভাতিজাকে তাড়াতাড়ি বাড়িতে নিয়ে যাও । ইহুদীদের থেকে একে রক্ষা করো । আল্লাহর কসম , ইহুদীরা যদি একে দেখে , সে সব আলামত চিনে ফেলতে পারে যা আমি চিনে ফেলেছি । তাহলে তারা এর অনিষ্ট করবে । কারণ তোমার ভাতিজা বিরাট ব্যক্তিত্বের অধিকারী হবে । 

তখন আবু তালিব নবী করীম ( সাঃ ) -কে নিয়ে তাড়াতাড়ি মক্কায় ফিরে আসলেন । এবং যে সব জ্ঞানগর্ভ কথা নবুয়্যত প্রাপ্তির পর নবী করীম ( সাঃ ) থেকে প্রকাশ হয়ে পড়ে তারা সে সবকে খ্রীষ্টান তাপসদের থেকে গৃহীত তথ্যাবলী বলে গণ্য করতেন । আমাদের কিছু বর্ণনাও আছে যা কিছুটা এইসব কল্পনাকে শক্তি জোগায় । সাধনার মাধ্যমে আপন আধ্যাত্মিক শক্তির বিকাশ সাধন করেছেন এমন একজন সিদ্ধ তাপস যদি কিছু অসামান্য বরকতের নিদর্শন দেখে অনুভব করেন যে , এ কাফেলার মধ্যে এক বিরাট ব্যক্তিত্বের অধিকারী ব্যক্তি রয়েছেন এবং নবী করীম ( সাঃ ) কে দেখার পর তার অনুমান সত্য হয় , তাহলে এতে অবাক হবার কিছু নেই ।

এটা মনে করে যে ইহুদী একটি হিংসা পরায়ণ জাতি এবং আরবের উম্মীদের মধ্যে কোন বিরাট ব্যক্তিত্বের আবির্ভাবকে নিজেদের জন্য আশংকাজনক মনে করে তার ক্ষতি করতে পারে । সে জন্যে তাদের থেকে রক্ষা করার জন্য বাহিরা তাপস আবু তালিবকে পরামর্শ দিয়েছিলেন । কিন্তু এ কথা গ্রহণযোগ্য নয় । তিনি একথা মনে করে নিয়েছিলেন যে , তিনি নবী করীম ( সাঃ ) ভবিষ্যৎ বাণীর নবী যার আগমনের সুসংবাদ পূর্ববর্তী কিতাবগুলিতে দেয়া হয়েছে ।

ভবিষ্যত বাণীর দ্বারা একথা জানা ছিল যে , একজন নবী আসবেন এবং তার নাম হবে মুহাম্মদ ( সাঃ ) । কিন্তু নিশ্চিতরূপে এটা জানা যায় নাই বালক মুহাম্মদই শেষ নবী । ইবনে আবি শায়বাহ হযরত আবু মুসা আশয়ারী থেকে বর্ণিত যে , বাহিরা নবী করীম ( সাঃ ) -এর হাত ধরে বলেন , ইনি সাইয়্যেদুল মুরসালীন , ইনি সাইয়্যেদুল আল - আমিন । একে অতি সত্ত্বর আল্লাহ পাক রাহমাতুল্লিল আলামিন করে পাঠাবেন ।

বাহিরা কে জিজ্ঞাসা করা হলো — আপনি এসবের জ্ঞান কোথা থেকে পেলেন ? বাহিরা বললেন — তোমরা যখন সামনে থেকে আসছিলে তখন গাছপালা পহাড় পর্বত সিজদারত ছিল । এসব নবী ছাড়া আর কারও সামনে সিজদারত হয় না । তাছাড়া আমি সেই মোহরে নবুয়্যত দেখেও চিনতে পারলাম যা তাঁর কাধের মাঝখানে রয়েছে । তার উল্লেখ আমরা আমাদের কিতাবগুলোতে পেয়েছি । তারপর বাহিরা আবু তালিবকে বললেন , ইহুদীদের পক্ষ থেকে এর আশংকা রয়েছে । এজন্যে তাকে ফেরত পাঠিয়ে দাও ।

আরও উল্লেখ আছে , নবী করীম ( সাঃ ) যখন গীর্জার দিকে আসছিলেন , একখণ্ড মেঘ তাঁর উপর ছায়া করছিল । বর্ণনায় আরও উল্লেখ আছে যে , সাতজন রোমীয় নবী করীম ( সাঃ ) -কে হত্যা করার জন্য আসে এবং বাহিরার গীর্জায় পৌঁছায় । বাহিরা জিজ্ঞাসা করেন , তোমরা কি জন্য এসেছ ? তারা বলে , আমরা জানতে পেরেছি যে , আখেরী নবীর এই মাসে এদিকে আসার কথা । সেজন্য সবদিকে লোক পাঠিয়ে দেয়া হয়েছে এবং আমরা এখানে এসেছি । বাহিরা বলেন , তোমাদের কি ধারণা যে কাজের ফয়সালা আল্লাহ পাক করেছেন , তা কেউ রুখতে পারে ? তারা বলে না । 

তারপর তারা তাদের ইচ্ছা পরিবর্তন করে । এই ঘটনার তের বছর পর নবী করীম ( সাঃ ) যখন হযরত খাদীজা ( রাঃ ) -এর ব্যবসার পণ্যদ্রব্য নিয়ে শাম দেশে যান , তখন বাহিরার সাথে তার দ্বিতীয়বার দেখা হয় । এবার তিনি বলেন— -আমি সাক্ষ্য দিচ্ছি যে , আল্লাহ ছাড়া কোন ইলাহ নাই । এবং সাক্ষ্য দিচ্ছি যে তুমি আল্লাহর রাসূল । উম্মী নবী যার সুসংবাদ ঈশা ইবনে মরিয়ম দিয়েছেন । এ থেকে প্রমাণিত হয় বাহিরা নবীর আগমনের পূর্বেই তার উপর ঈমান এনেছিলেন । এর ভিত্তিতে ইবনে মান্দা এবং আবু নাইম বাহিরাকে সাহাবীর মধ্যে গণ্য করেন ।



আমাদের ওয়েব সাইটের বিষয়বস্তু অনুলিপি করা এবং এটি অন্য কোনও ওয়েবসাইটে পুনরায় প্রকাশ করা কঠোরভাবে নিষিদ্ধ। এটি আইনত দন্ডনীয় অপরাধ। সুতরাং সাবধান, আমাদের সাইটের লিখিত সামগ্রী কপি করবেন না।

 

যদি আপনার ডাউনলোড করতে সমস্যা হয় তবে দয়া করে মন্তব্য করুন বা ফেসবুক পেজে আমাদের সাথ যোগাযোগ করুন।

 

  • ডিজাইনার: মামুনুল হক
    • সংস্থা: ইসলামিক পিএলপি ফাইল
    • ফাইল ফর্ম্যাট: জিপ সংরক্ষণাগার।
    • ডিজাইনের ফর্ম্যাট: পিএলপি (পিক্সেলল্যাব প্রকল্প) [জেপিজি সংযুক্ত]।
    • ডিজাইন সফটওয়্যার: পিক্সেলল্যাব
    • ডিজাইনের রেজুলেশন: আল্ট্রা এইচডি।
    • ডিজাইনের রঙ: আরজিবি কালার।
    • প্রিন্ট প্রস্তুত: হ্যাঁ।
    • ডিজাইন সমর্থিত অ্যাপ্লিকেশন: পিক্সেলল্যাব ডার্ক।
    • ডিজাইনের অবজেক্টের ধরণ: স্মার্ট অবজেক্ট।
    • ডিজাইনের ধরণ: প্রিমিয়াম ডিজাইন।
    • নকশা মূল্য: বিনামূল্যে।
    • ডিজাইন কোড : I P F - 46






এখনই ডাউনলোড করুন



পিএলপি কর্নার ✅

ইসলামিক লোগো,মাহফিল পোস্টার,ঈদ শুভেচ্ছা,ইফতার মাহফিল,ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার,নির্বাচনী পোস্টার ডিজাইন সহ সকল প্রকার পি এল পি ফাইল পাওয়া যাবে।

Post a Comment

Previous Post Next Post