বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে জেনে নিন

বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ সংশ্লিষ্ট শরীয়ত বোর্ডের ঘোষণার উপর নির্ভর করে হবে। এর আগের সালের মতো ঈদুল ফিতর বিশেষ প্রস্তুতি নেই করা হয়েছে। তবে বাজারে বিভিন্ন রকম আইটেম পাওয়া যাচ্ছে যা ঈদুল ফিতরের উপযোগী হতে পারে। মুসলিম উম্মাহরা সকলের জন্য ঈদুল ফিতরের সময়কাল অত্যন্ত গুরুত্বপূর্ণ যা শান্তি ও সদগুরুত্বের একটি সুবর্ণ সুযোগ।


বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে জেনে নিন

বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ তারিখটি এখনো নিশ্চিত হয়নি। তবে মুসলিম সমাজের অনুসারে ঈদুল ফিতর মাসের শেষ দিনে উপস্থিত হয়। তাই বিশ্বস্ত উলেমারা আন্তর্জাতিক পালিত চাঁদের উপর নির্ভর করে বাংলাদেশে ঈদুল ফিতরের তারিখ নির্ধারণ করে থাকেন। তাই নতুন ক্যালেন্ডার প্রকাশিত হওয়ার পর থেকেই সমস্ত লোকজন এই তারিখটি জেনে নিতে পারবেন।


Also Read: সৌদি আরব ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে জেনে নিন

২০২৩ সালের রোজার ঈদ কত তারিখে

বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে হবে তা জানতে হলে আপনাকে ঈদের পূর্বেই কলেজ ও অফিসের ছুটির সুচি দেখে নিতে হবে। মুসলিম ফকিরহাট ও ঈদগাহে খুতবা শুনে আপনি জানতে পারবেন ঈদুল ফিতর কখন হবে। সামাজিক যোগাযোগ মাধ্যম ও পত্রিকা পাঠানো বার্তা থেকেও ঈদুল ফিতরের তারিখ জানা যায়। ২০২৩ সালে প্রকাশ করা তারিখ অনুযায়ী মুসলিম সামাজে ঈদ উৎসব উল্লেখযোগ্য ভাবে পালন করা হয়।


Also Read: ঈদ ফিতর কত তারিখে 2023 - ঈদুল ফিতর ২০২৩ কত তারিখ


বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ সম্ভবত ২৬ মে বা ২৭ মে তারিখে হতে পারে। সাধারণত ইসলামিক ক্যালেন্ডারে ঈদুল ফিতর মাহে শাওয়ালের ১ম দিনে হয়। তাই আশা করা হয় এই বছরের ঈদুল ফিতর তারিখ একইভাবে হবে এবং একটি স্থায়ী তারিখ নির্ধারণ করা সম্ভব। কিন্তু এই তারিখ পরিবর্তিত হতে পারে আল-হিজরা ক্যালেন্ডারের মতো যেখানে ঈদুল ফিতর একটি পূর্ববর্তী তারিখে নির্ধারিত হয়।

Post a Comment

Previous Post Next Post