হারানো যৌবন ফিরে পেতে নিয়মিত রসুন পানি পান করুন - Islamic Plp File

হারানো যৌবন ফিরে পেতে নিয়মিত রসুন পানি পান করুন - Islamic Plp File




সকালে খালি পেটে ৭ দিন সেবন করলে শরীরের সকল দুর্বলতা ও ব্যথা দূর হবে । হারানো যৌবন শক্তি ফিরে আসবে ।

অনেকেই অভিযোগ করেন অল্প বয়সেই তাদের কেন বৃদ্ধের মত দেখতে লাগে ?

বয়স ৪০ পেরোতেই যৌবনের উদ্দীপনা ঝিমিয়ে পড়ে । চামড়া কুচকে যায় , চুল পেকে যায় , হাড় জয়েন্টের ব্যথা কোমরের ব্যথা প্রতিদিনের সঙ্গী হয়ে দাঁড়ায় । এসব সমস্যার সমাধান পাবেন মাত্র এক গ্লাস রসুন পানিতে ।

রসুন পানি তৈরির নিয়ম ও সেবনবিধি জানতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন ।

প্রিয় পাঠক, আপনার শরীরে হাড়ের ব্যথা জয়েন্ট এর ব্যথা হচ্ছে ? তারমানে আপনার হজম প্রক্রিয়া ঠিক নেই । আপনার খাওয়া খাবার ঠিকমতো হজম হচ্ছে না । ফলে পেটে যে গ্যাস তৈরি হচ্ছে , তা থেকেই শরীরে ব্যথার সৃষ্টি । 

রসুন শরীরের অতিরিক্ত অ্যাসিড কমিয়ে , এসিডিটি নিয়ন্ত্রণে রাখে । আয়ুর্বেদ এবং ইউনান শাস্ত্র বলছে এক গ্লাস রসুন পানি পান করলে ক্ষুধামন্দা এবং হজমের গন্ডগোল এ উপকার পাওয়া যায় ।

সেইসাথে ওজন নিয়ন্ত্রণে থাকে এবং যাদের পুরনো ডায়রিয়া আমাশয় এবং পেটের সমস্যা রয়েছে তারাও টানা সাতদিন রসুন পানি সেবন করলে সুস্থ হয়ে যাবেন । ইনশাআল্লাহ

এটি খাওয়া শুরু করলে আপনি নিজের মধ্যেই অনুভব করবেন কি পরিবর্তন শুরু হয়েছে । বুঝতেই পারছেন কিভাবে এই রসুন পানি আপনার শরীরের মেটাবলিজমকে ১০০ % বুস্ট করবে ।

কাঁচা রসুন হলো প্রাকৃতিক এন্টিবায়োটিক । নিয়মিত রসুন পানি সেবন করলে আমাদের শরীর ভেতর থেকে শক্তিশালী হয়ে উঠবে । রসুনের ভেতরে থাকা এক ধরনের রস শরীর উষ্ণ রাখে । ফলে সর্দি - কাশি থেকে সারা জীবনের মতো আপনি মুক্তি পাবেন ।

আপনার হার্ট এবং ফুসফুস ঠিকমত চলবে , এর মানে আপনি সুস্থ থাকবেন । রসুন হলো প্রাকৃতিক রক্তসঞ্চালন কারী । ফলে শরীরের লিপিড এর পরিমাণ বাড়িয়ে , এটি কোলেস্টেরলের পরিমাণ স্বাভাবিক রাখে । এবং উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করে হার্টকে সুরক্ষিত রাখে । তাই হাট এবং ফুসফুসকে ভালো রাখতে নিয়মিত রসুন পানি পান করুন ।

নিজের যৌবন যদি আজীবন ধরে রাখতে চান , তাহলে কাঁচা রসুন সেবন করুন ৷ রসুনে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট স্কিনকে সতেজ রাখে । রিংকেল ফাইন্ড লাইন ডার্ক স্পট থেকে রসুন আপনাকে বাঁচিয়ে রাখে ৷ চুল ঝরে পড়া , চুলের বৃদ্ধি না হওয়া ,

চুল রুক্ষ এবং শুস্ক হয়ে যাওয়ার সমস্যা থেকেও রসুন আপনাকে রক্ষা করবে । একটা কথা মনে রাখবেন , চোখ বন্ধ করে রসুন পানি পান করতে থাকলে বুঝবেন আপনার শরীরে কি কি পরিবর্তন শুরু হয়েছে

কারণ এটা উপকারে ঠাসা । রসুন পানি বানাতে মাঝারি দুই কোয়া রসুন গ্রেট করে নিয়ে , এক গ্লাস টগবগে গরম পানিতে ১০ মিনিট ঢেকে রাখুন । ১০ মিনিট পর পানি ছেঁকে সকালে খালি পেটে পান করুন । টানা সাতদিন পান করলেই আপনি উপকার টের পাবেন । ইনশাআল্লাহ ।

আর এছাড়াও প্রতিদিন ভাত খাবার সময় এক কোয়া রসুন খেয়ে নিবেন । যদি দুপুর এবং রাতে দুইবেলা ভাত খান তাহলে দুই বেলার সাথে দুই কোয়া রসুন খাবেন ।

কখনোই আপনার শরীরে এলডিএল বা খারাপ কোলেস্টেরল বাড়বে না । এবং ব্লাডের এই খারাপ কোলেস্টেরলটা নিয়ে কখনোই আপনাকে চিন্তা করতে হবে না ।

Post a Comment

Previous Post Next Post