শান্তির বাণী উক্তি স্ট্যাটাস কিছু কথা।

 শান্তির বাণী উক্তি স্ট্যাটাস কিছু কথা।


শান্তি শব্দটা সবার সাথে থাকে না কারণ এই শান্তি খুঁজে নিতে হলে আপনাকে প্রচুর সময় অপেক্ষা করতে হবে। যাতে করে মানুষের জীবন যাপন এগিয়ে নেওয়ার মূল ভিত্তি হচ্ছে শান্তি। তাই শান্তি পেতে হলে আপনাকে বিভিন্ন সময় ছোট ও একটা কাজ করে বা ভালো একটা পরিস্থিতির সৃষ্টি করে শান্তি পাওয়া যায়। শান্তি বা যেরকম বিলুপ্ত হয়ে যায় তার জীবনে কষ্টের জীবন থেকে শান্তি শব্দটা সবার সাথে আসবে এবং যে রকম সবার সাথে জড়িয়ে থাকা কিছু কিছু অর্জন করতে পারবেন। শান্তি জোর করে কখনো মানসিক প্রশান্তি জানা যায় না।



এটি শুধুমাত্র অনুধাবন করার মাধ্যমেই অর্জন করা যায় শান্তি কে খোঁজা এতো সহজ নয় থাকে পাবার আক্ষেপ সবার থাকে কারণ কেউ চায় না অশান্তিতে থাকতে সবাই চায় একটু শান্তি। শান্তি থাকে আপনার মনের মাঝে যখন দেখবেন কোনো কিছুর আক্ষেপ থাকবে না সবাই শান্তির বাহক ফিরে পেতে একটু মনকে পরিষ্কার করতে হবে সবসময় সবার সাথে ভালো ব্যবহার করলে বা একটা মানুষের ভালো পথ দেখালে শান্তি পেতে পারেন। তাছাড়া প্রতিশোধ না দিয়ে থাকে যদি ক্ষমা করে দেওয়া যায় তাহলে মনের মধ্যে শান্তি পাবেন। তাই একটু কষ্ট হলেও সবার সাথে ধীরে ধীরে কথা বলবেন তারপর যেটা আপনি নিজেই উপলব্ধি করতে পারেন সেটা হচ্ছে শান্তি নাই শান্তি পেতে হলে ভালো কাজে মন দিতে হবে।



অতীত নিয়ে বিভ্রান্ত হতে নেই,

ভবিষ্যতের স্বপ্নে ও হারিয়ে যেতে

নেই, বর্তমানের দিকে মনোযোগ

সহকারে তাকাও। এটাই সুখ ও

শান্তি পাওয়ার একমাত্র উপায়।




পৃথিবীতে ঘাত প্রতিঘাত বহিঃপ্রকাশ

মানুষের মনে স্বাচ্ছন্দ্য বোধের মাধ্যমে

আমরা প্রকৃত শান্তির শক্তি জানতে পারি।


পৃথিবীতে মানসিক শান্তির থেকে

        বড় কিছু আর নেই৷

সেখানে এটা পাবেন সেখানেই চলে যাবেন!

পিছনে তাকানোর দরকার নাই!

কারণ পিছনে কিছুই নেই!


আপনি যা পেয়েছেন তা নিয়ে বেশী কিছু

বলতে যাবেন না অন্যকে হিংসা করবেন না।

যে অন্যকে হিংসা করে সে কখনই মনের শান্তি

                  খুঁজে পায় না।


আপনি হতাশ হলে বুঝতে হবে যে আপনি অতীতের

জীবনযাপন করছেন যদি আপনি উদ্বিগ্ন হন তবে

আপনি ভবিষ্যতে বেঁচে আছেন আর আপনি যদি

শান্তিতে থাকেন তবে আপনি বর্তমানে বেঁচে আছেন।



শান্তিকে জোর করে কখনো পাবেন না অতীত জীবনে শান্তির শক্তি মজবুত করার অনুপ্রেরণা জোগায় সেটি নিয়ে কথা বললে সবার কাছে একটা ভালো জিনিস পাবেন। তাই অন্যের আচরণের জন্য নিজের অভ্যন্তরীণ   শান্তি নষ্ট না হতে দেওয়াই উচিত। শান্তির বাণী যারা অবিচার করে তারা সবচেয়ে বেশি বহন করে থাকে শান্তির পথ খোঁজা এতো কঠিন যেখানেই সবার মনের মধ্যে সহজ সমাধানের আপনার পাশে জীবন যেভাবে চালাতে হবে সেভাবেই শান্তি এসে আপনার জীবনে ধরা দিবে। 



শান্তি প্রশান্তি সকল কিছু তাই শান্তি আমরা সবাই পাই না এবং আপনি যে কাজ করতে শুরু করবেন সেখানে যদি অশান্তি সৃষ্টি হয়ে তাহলে শান্তি হারিয়ে ফেলবেন। তাই সবসময় চেষ্টা করবেন শান্তিকে ধরে রাখতে যতো ধরণের প্রচেষ্টা রয়েছে মারাত্মক অস্র আমরা কতটা শক্তিশালী সেই প্রত্যেক মানুষের জীবনে মানুষ তর্ক করে প্রকৃতি কাজ করে পরিবেশ বজায় রেখে যদি শান্তির শক্তি মজবুত করার অনুপ্রেরণা জোগায় তারপর থেকে প্রতিশোধ গ্রহণের অর্জন করতে পারবেন। 


Post a Comment

Previous Post Next Post