থার্টি ফার্স্ট নাইট এর মূল ইতিহাস জানুন ২০২৩

থার্টি ফার্স্ট নাইট এটা কেনো উদযাপন করা হয় এটার পিছনের রহস্য কি অন্য কোনো সময়ে ধান্দাবাজ আনন্দফুর্তি করা যায় কিন্তু এই সময়ে বিশেষ রহস্যটা কি ফজীলতটা কি এটার ফজিলত হলো অনেকেই ফজিলত জানে না এটা কেনো করে মূলত এটা যারা করেন ওনাদের বিশ্বাসের একটি গুঁড়া আছে সেই গুড়াটি হলো তারা মনে করে বছরে প্রথম দিনে প্রথম খন্ডটিতে যদি উল্লাস করে আনন্দ করে মাতিয়ে রেখে ফুর্তি করে কাঠানো হয় তাহলে সারা বছর না কি হাসি খুশি থাকা যায়। 



এই ধারণা আসছে যারা রাতের পূজা করে রাতের আড্ডায় মেতে থাকে বিভিন্ন সৃষ্টির পূজা করে এই প্রকৃতির পূজারী এদের থেকে এসেছে আমাদের দেশে এক সময় ছিল বৃষ্টি আসে না বৃস্টি আসে না তখন কি করে কাদা গায়ে মাখে কাদা গায়ে মাখলে বৃস্টি আসবে। আবার অনেকেই বলে এস হে বৈশাখ এস হে সুখ বৈশাখী কথা শুনে তারপর মানুষ ডাকে আবার বলে আমাদের পবিত্র করে দিও যাও এই কথাগুলো আবার এমন লোকেরা বলে। 




যারা নিজেদের কে দাবি করে বিজ্ঞান কোনো ধর্ম মানে না কারণ বিশ্বাস করতে রাজি হয় না। কারণ লজিক্যাল যুক্তি নির্ভর সেগুলোকে তারা শুধু গ্রহণ করেন যুক্তিতে না ধরলে তারা গ্রহণ করে না বছরের প্রথম প্রহর ভালো হলে সারা বছর ভালো যাবে এটা কোন যুক্তিতে আছে কোন বিজ্ঞানে আছে বলেন।



থার্টি ফার্স্ট নাইট এর ফজিলত: 

এক সময় আমাদের মানুষের মধ্যে এমন ধারণা ছিল এখন বর্তমান যুগে এসব ফজিলত আসলে অনেকটাই হাস্যকর বিষয় অনেকেই আছে এখন গ্রামের মানুষ এসব বিশ্বাস করে থাকে তাদের কে এসব বিষয় আমাদের উচিত এসব থার্টি ফার্স্ট বিষয় থেকে বের করে আনা তাহলে আমাদের গ্রামে বা সমাজে ভালো দিক ফুটে উঠবে।



যে দোকান দাঁড় প্রথম কাস্টমার যদি বাকি চায় তাহলে আমরা মনে করি আজকে আমার দোকানের ব্যবসা শেষ সারাটি দিন দোকানের মধ্যে বাকি কাস্টমার আসতেই থাকবে। এসব ফালতু বিষয় আমাদের সমাজে প্রচুর দেখা যায় এসব বিষয় থেকে আমাদের বেরিয়ে আসতে হবে এই সব বিষয় নিয়ে সংগ্রাম করে যাচ্ছে আলিমরা আসলেই আমরা এসব বিষয় ভুল ধারণা মানুষকে সব সময় থার্টি ফার্স্ট এই দিকে নিয়ে যাবে আমাদের মুক্তি পেতে হলে বেরিয়ে আসতে হবে।



থার্টি ফার্স্ট নাইট কুসংস্কার: 

আমরা একটু নিজের বিবেককে বিবেচনা করি বছরের প্রথম দিনে আমরা কোনো ধরণের মিথ্যা সম্পর্ক সাথে ছড়িয়ে যাবো না এসব বিষয় আমাদের আগামীর পথ চলায় অনেকটাই অন্ধকারের মতো হয়ে যাবে। ভালো এবং মন্দের মালিক আল্লাহ আপনি যেদিন বছরের শুরুতে আনন্দফুর্তি করে ভালো থাকা যেত তাহলে দুনিয়াতে আর ভালো থাকার জন্য চিন্তা করা লাগত না। 



থার্টি ফার্স্ট নাইট এর কুসংস্কার এসব উক্তি থেকে বের হয়ে সঠিক পথে চলতে হবে ভালো থাকার জন্য আপনাকে ভালো কাজ সবসময় করবেন তাহলে আপনি ভালো থাকবেন বছরের আনন্দ ফুর্তি করে আপনি কোনো সময় ভালো থাকতে পারবেন না এসব হচ্ছে থার্টি ফার্স্ট নাইট এর কুসংস্কার এর বিষয় আমরা এসব বিষয় থেকে দূরে থাকার চেষ্টা করব। 

Post a Comment

Previous Post Next Post