ঈদ মোবারক পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File

ঈদ মোবারক পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File, ডিজাইন কোড : I P F - 45



প্রথম বয়সেই নবী করীম ( সাঃ ) -এর অসাধারণ ব্যক্তিত্বের প্রকাশ


নবী করীম ( সাঃ ) -এর জন্মের পর থেকে দশ বারো বৎসর পর্যন্ত যে সব ঘটনার উল্লেখ করা হল তা থেকে একথা স্পষ্ট হয়ে যায় যে , তাঁর সংস্পর্শে যারাই এসেছে তাদের মনে এ ধারণাই বদ্ধমূল হয়েছে যে , তাদের মধ্যে জন্মগ্রহণ করেও তিনি এক অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী ছিলেন । শুধু তাই নয় তাঁর থেকে বিচিত্র ধরনের বরকত প্রকাশ পেয়েছে ।

তাঁর স্বভাব চরিত্র অন্যান্য শিশুদের হতে ভিন্ন ধরনের ছিল । তাঁর চেহারা এবং মুখমণ্ডল থেকেও অসাধারণ ব্যক্তিত্বের প্রকাশ পেত । হযরত আলী ( রাঃ ) বলেন , নবী করীম ( সাঃ ) বলেছেন , “ দু’বারের অধিক আমার মধ্যে যে সব কাজ করার আগ্রহ জন্মেনি যা জাহেলিয়াতের যুগে মানুষ করতো এবং দু’বারই মহান আল্লাহ পাক আমাকে সে কাজ করা থেকে রক্ষা করেছেন ।

তারপর সে কাজের ধারণাই আমার মনে উদয় হয় নাই । যে সব ছেলেরা আমার সংগে ছাগল চাড়াত তাদেরকে একদিন আমি বললাম , আমার ছাগলগুলোর দিকে তোমরা একটু নজর রেখো । আমি মক্কায় গিয়ে রাতের বেলা যে সব আমোদ প্রমোদে অংশ গ্রহণ করি যাতে অন্য ছেলেরা অংশ গ্রহণ করে । তারা রাজি

৩৬ বিশ্বনবী ( সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ) হলে আমি শহরের দিকে চললাম । তারপর প্রথম বাড়ীতেই আমি গান বাজনার কোলাহল শুনতে পেলাম । আমি জিজ্ঞেস করলাম , এ সব কি হচ্ছে ? লোকেরা বললো বিয়ের অনুষ্ঠান হচ্ছে । আমি বসে পড়লাম এবং সংগে ।

 সংগে আমার ঘুম এলো যে প্রভাত হয়ে গেল এবং সূর্যের উত্তাপে আমার ঘুম ভেঙ্গে গেল । " ইবনে হিশাম ইবনে ইসহাকের বরাত দিয়ে বলেন , মুখাকৃতি বিচার পূর্বক চরিত্র নির্ণয় বিদ্যায় পারদর্শী একজন লোক মক্কায় আয়দ্রে শানুয়ার একটি শাখার লেহাব গোত্রের সাথে সম্পর্ক রাখতো এবং মক্কায় যাতায়াত করতো । যখনই সে আসতো কুরাইশের লোকজন তাদের সন্তানদেরকে তার কাছে নিয়ে যেত । যাতে করে সে বিদ্যার সাহায্যে তাদের সম্পর্কে কিছু * বলতে পারে ।

 একবার যখন সে এলো আবু তালিব তার অন্যান্য সন্তানদের সাথে নবী করীম ( সাঃ ) -কে তার কাছে নিয়ে গেল । সে তাঁকে দেখে অন্য কাজে ব্যস্ত হয়ে পড়লো । কাজ শেষ করে বললো , একটু আগে যে ছেলেটিকে দেখেছিলাম সে কোথায় ? তাকে আন । আবু তালিব যখন দেখলেন যে সে বালক মুহাম্মদ ( সাঃ ) -কে দেখার জন্য ব্যস্ত হয়ে পড়ছে । তখন তিনি নবী করীম ( সাঃ ) -কে সেখান থেকে অনত্র সরায়ে রাখলেন ।

 সে লোকটি বললো , তাকে আমার কাছে নিয়ে এসো খোদার কসম , সে বিরাট মহাপুরুষ হবে । মুহাম্মদ বিন ইসহাক বলেছেন , নবী করীম ( সাঃ ) বলেছেন , একদিন কুরাইশ ছেলেদের সাথে খেলা করতে করতে আমি পাথর বহন করে আনছিলাম । সকল ছেলে পাথর বহন করার জন্য তাদের ইজার , তহবন্দ খুলে গলায় বেঁধে রেখেছিল যার দরুণ সকলেই উলঙ্গ হয়ে পড়েছিল । যেইমাত্র আমিও এইরূপ করলাম , হঠাৎ আমার উপর এক ঘুষি পড়লো এবং কে যেন আমাকে বললো , ' তোমার ইজার বেঁধে নাও । ' তখন আমি আমার ইজার বেঁধে নিলাম ।

বিশ্বনবী ( সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ) ৩৭ নবী করীম ( সাঃ ) -কে শৈশব কাল হতেই উলঙ্গতা হতে বিরত রাখা হয়েছিল । ঠিক এই ধরনের একটি ঘটনা ঘটেছিল যখন পঁয়ত্রিশ হাতি বর্ষে ( নবীর বয়স যখন ৩৫ বৎসর এবং নবুয়তের ৫ বৎসর বাকী আছে । ) কুরাইশগণ নতুন করে কাবা ঘরের নির্মাণ কাজ শুরু করে । এ সময়ে কুরাইশদের সকলে নিজ নিজ ইজার খুলে গলায় বেঁধে পাথর বহন করে আনছিল ।

বালক , যুবক , বৃদ্ধ কারো মধ্যেই উলঙ্গতার কোন অনুভুতি ছিল না । হযরত আব্বাস ( রাঃ ) বালক মুহাম্মদ ( সাঃ ) কেও তাই করতে বললেন । তিনি এরূপ করার সাথে সাথেই অজ্ঞান হয়ে পড়েন এবং আকাশের দিকে তার দৃষ্টি চলে যায় । তারপর জ্ঞান ফিরে এলে বলেন , আমার ইজার কোথায় ? তখন তার ইজার পড়িয়ে দেয়া হলো এবং তিনি উঠে পড়লেন । আবদুর রাজ্জাক তাবরাবী এবং হকিম আবু তোফাইনের বর্ণনা অনুসারে গায়েব থেকে আওয়াজ এলো ' হে মুহাম্মদ তোমার সতর ঢাক । ' বর্ণনা থেকে এরূপ প্রমাণ হয় না যে তিনি সম্পূর্ণ উলঙ্গ হয়েছিলেন । ইজার খুলে উলঙ্গ হওয়ার আগেই তিনি অজ্ঞান হয়েছিলেন ।



আমাদের ওয়েব সাইটের বিষয়বস্তু অনুলিপি করা এবং এটি অন্য কোনও ওয়েবসাইটে পুনরায় প্রকাশ করা কঠোরভাবে নিষিদ্ধ। এটি আইনত দন্ডনীয় অপরাধ। সুতরাং সাবধান, আমাদের সাইটের লিখিত সামগ্রী কপি করবেন না।

 

যদি আপনার ডাউনলোড করতে সমস্যা হয় তবে দয়া করে মন্তব্য করুন বা ফেসবুক পেজে আমাদের সাথ যোগাযোগ করুন।

 

  • ডিজাইনার: মামুনুল হক
    • সংস্থা: ইসলামিক পিএলপি ফাইল
    • ফাইল ফর্ম্যাট: জিপ সংরক্ষণাগার।
    • ডিজাইনের ফর্ম্যাট: পিএলপি (পিক্সেলল্যাব প্রকল্প) [জেপিজি সংযুক্ত]।
    • ডিজাইন সফটওয়্যার: পিক্সেলল্যাব
    • ডিজাইনের রেজুলেশন: আল্ট্রা এইচডি।
    • ডিজাইনের রঙ: আরজিবি কালার।
    • প্রিন্ট প্রস্তুত: হ্যাঁ।
    • ডিজাইন সমর্থিত অ্যাপ্লিকেশন: পিক্সেলল্যাব ডার্ক।
    • ডিজাইনের অবজেক্টের ধরণ: স্মার্ট অবজেক্ট।
    • ডিজাইনের ধরণ: প্রিমিয়াম ডিজাইন।
    • নকশা মূল্য: বিনামূল্যে।
    • ডিজাইন কোড : I P F - 45






এখনই ডাউনলোড করুন



পিএলপি কর্নার ✅

ইসলামিক লোগো,মাহফিল পোস্টার,ঈদ শুভেচ্ছা,ইফতার মাহফিল,ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার,নির্বাচনী পোস্টার ডিজাইন সহ সকল প্রকার পি এল পি ফাইল পাওয়া যাবে।

Post a Comment

Previous Post Next Post