মাহফিল পোষ্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File

মাহফিল পোষ্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File




হেরা পর্বতে অবস্থানের কারণ 

যে সব কারণে নবী করীম ( সাঃ ) মক্কার জনবসতি পরিত্যাগ করে হেরা পর্বতের নির্জন কুঞ্জে কাটাতেন ; তার উপর ' সূরা আলম নাশরাহ ' এর নিচের আয়াত দ্বারা কিছুটা বুঝা যায় । 

ووضعـنـا عـنـك وزرك الـذي انـقض ظـهـرك ـ

— আমরা তোমার উপর থেকে যে ভারী বোঝা নামিয়ে দিলাম যা তোমার কোমর ভেঙ্গে দিচ্ছিল । ( সূরা আলাম নাশরাহ আয়াত –২ ) ।

 এখানে শব্দের অর্থ ভারী বোঝা । নিজের জাতির অজ্ঞতা জাহেলিয়াতের অবস্থা দেখে দুঃখ মনোবেদনা , দুশ্চিন্তা ও উদ্বেগের ভারি বোঝা তাঁর মনকে ভারাক্রান্ত করে দিয়েছিল । তাঁর সামনে মূর্তিপূজা , শিরক এর প্রচুর প্রচলন ছিল । নগ্নতা ও অশ্লীলতায় সমস্ত সমাজ জীবন নিমজ্জিত ছিল । 

কন্যা সন্তান জীবন্ত কবরস্থ করা হতো । দুর্বল সবলের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছিল । এক একটি গোত্র অন্য গোত্রের উপর কোন কারণ ছাড়াই আক্রমণ করে বসতো । এই ধরনের কলহ ঝগড়া শত শত বৎসর পর্যন্ত চলতো । কারো জান , মাল , ইজ্জত - আব্রুর নিরাপত্তা ছিল না । এই সমস্ত অবস্থা দেখে নবী করীম ( সাঃ ) - এর মনে খুব কষ্ট হতো । 

কিন্তু এই নৈতিক অধঃপতন থেকে জাতিকে উদ্ধার করার কোন পথ খুঁজে পাচ্ছিলেন না । এই দুশ্চিন্তাই তাঁর দেহমনকে ভেঙ্গে দিয়েছিল । আল্লাহ পাক হেদায়েতের পথ প্রদর্শন করে এ ভারী বোঝা তাঁর উপর থেকে নামিয়ে দেন । নবুয়তের মর্যাদায় ভূষিত হওয়ার সাথে সাথে তিনি উপলব্ধি করেন তৌহিদ , রেসালাত ও আখেরাতের উপর বিশ্বাসই সকল সমস্যার সমাধান হতে পারে ।

 আল্লাহ পাকের এই নির্দেশনা নবী হযরত মুহাম্মদ ( সাঃ ) এর সকল বোঝা হাল্কা করে দিল এবং তিনি নিশ্চিন্ত হলেন যে , এর মাধ্যমে তিনি শুধু আরব দেশেরই নয় সমস্ত দুনিয়ার মানব গোষ্ঠীকে অন্যায় অত্যাচার থেকে রক্ষা করা যাবে । 

বিশ্বনবী ( সাঃ ) -এর সত্য স্বপ্ন

হযরত আয়েশা ( রাঃ ) বলেন , নবী করীম ( সাঃ ) -এর উপর অহী নাযিলের সূচনা সত্য স্বপ্নের আকারে হয় । ( বুখারী , মুসলিম ) এই ধারাবাহিকতা নবী যুগের প্রত্যেক স্তরেই ছিল । হাদীসে তাঁর বহু স্বপ্নের উল্লেখ আছে যার দ্বারা তাঁকে কোন শিক্ষাদান করা হয়েছে । কোরআন পাকেও তাঁর একটি স্বপ্নের সুস্পষ্ট উল্লেখ আছে সূরা আল ফহের ২৭ নং আয়াতে ।

 এ ছাড়াও বিভিন্ন হাদীসে এ কথারও উল্লেখ আছে যে , নবী করীম ( সাঃ ) বলেছেন , ওমুক বিষয়ে আমার মনে উদিত করে দেয়া হয়েছে । অথবা আমাকে একথা বলা হয়েছে অথবা আমাকে এ হুকুম দেয়া হয়েছে বা এ বিষয়ে নিষেধ করা হয়েছে । হাদীসে কুদসীগুলো বেশির ভাগ এ বিষয় সংক্রান্ত ।


আমাদের ওয়েব সাইটের বিষয়বস্তু অনুলিপি করা এবং এটি অন্য কোনও ওয়েবসাইটে পুনরায় প্রকাশ করা কঠোরভাবে নিষিদ্ধ। এটি আইনত দন্ডনীয় অপরাধ। সুতরাং সাবধান, আমাদের সাইটের লিখিত সামগ্রী কপি করবেন না।

 

যদি আপনার ডাউনলোড করতে সমস্যা হয় তবে দয়া করে মন্তব্য করুন বা ফেসবুক পেজে আমাদের সাথ যোগাযোগ করুন।

 

  • ডিজাইনার: মামুনুল হক
    • সংস্থা: ইসলামিক পিএলপি ফাইল
    • ফাইল ফর্ম্যাট: জিপ সংরক্ষণাগার।
    • ডিজাইনের ফর্ম্যাট: পিএলপি (পিক্সেলল্যাব প্রকল্প) [জেপিজি সংযুক্ত]।
    • ডিজাইন সফটওয়্যার: পিক্সেলল্যাব
    • ডিজাইনের রেজুলেশন: আল্ট্রা এইচডি।
    • ডিজাইনের রঙ: আরজিবি কালার।
    • প্রিন্ট প্রস্তুত: হ্যাঁ।
    • ডিজাইন সমর্থিত অ্যাপ্লিকেশন: পিক্সেলল্যাব ডার্ক।
    • ডিজাইনের অবজেক্টের ধরণ: স্মার্ট অবজেক্ট।
    • ডিজাইনের ধরণ: প্রিমিয়াম ডিজাইন।
    • নকশা মূল্য: বিনামূল্যে।
    • ডিজাইন কোড : I P F - 02






এখনই ডাউনলোড করুন



পিএলপি কর্নার ✅

ইসলামিক লোগো,মাহফিল পোস্টার,ঈদ শুভেচ্ছা,ইফতার মাহফিল,ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার,নির্বাচনী পোস্টার ডিজাইন সহ সকল প্রকার পি এল পি ফাইল পাওয়া যাবে।

Post a Comment

Previous Post Next Post