জরিমানা মওকুফের জন্য প্রধান শিক্ষকের কাছে আবেদন -

তারিখঃ ১৭/০৬/২০২২ইং

বরাবর,

প্রধান শিক্ষক,

নবীনগঞ্জ উচ্চ বিদ্যালয়

বিষয়ঃ জরিমানা মওকুফের জন্য আবেদন।

জনাব,


আমি আপনাকে অর্থের পরিমাণ জরিমানা মাফ করার জন্য অনুরোধ করছি যেহেতু শিক্ষক আমার উপর আরোপ করেছেন। অত্যন্ত শ্রদ্ধার সাথে আমি বলতে চাই যে একটানা দুই দিন স্কুলে অনুপস্থিত থাকার কারণে আমাকে জরিমানা করা হয়েছে। আপনাকে জানানো যাচ্ছে যে আমি একটি অত্যন্ত দরিদ্র পরিবারের সদস্য এবং অতিরিক্ত জরিমানা প্রদান করার জন্য অনেক সংস্থান নেই। আমি সত্যিই অসুস্থ হয়ে পড়েছিলাম বমি বমি ভাব এবং বমি আমাকে আরও দুর্বল এবং দুর্বল করে তুলছিল। এ কারণে স্কুলে আমার অবস্থা জানাতে পারিনি। আমার পক্ষে এই জরিমানা পরিশোধ করা সম্ভব নয় কারণ আমাদের ইতিমধ্যেই মুখোমুখি পরিস্থিতি রয়েছে। আমি আপনাকে এই জরিমানা থেকে অব্যাহতি দেওয়ার জন্য অনুরোধ করছি।



পরম শ্রদ্ধার সাথে জানাচ্ছি যে আমি এই মর্যাদাপূর্ণ এবং নামী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র। আপনাকে জানানো যাচ্ছে যে কলেজ প্রশাসনকে অবহিত না করে কাগজে অনুপস্থিত থাকার জন্য আমাকে ১০০০ টাকা জরিমানা করা হয়েছে। সেদিন সকালে আমার বাবার হঠাৎ খিঁচুনি হয়েছিল এবং আমাকে তাকে হাসপাতালে নিয়ে যেতে হয়েছিল। এটি আগে কখনো ঘটেনি এবং আমি সহ আমার পুরো পরিবার আতঙ্কিত হয়ে পড়েছিল যা পরে মৃগী রোগ হিসাবে ধরা পড়ে। দয়া করে আমাকে এই জরিমানা থেকে অব্যাহতি দিন।




আমি আপনাকে জানাতে চাই যে হঠাৎ হার্ট স্ট্রোকের কারণে তার দাদি সেদিন সকালে মারা যান এবং আমাদের মুম্বাইতে ছুটে যেতে হয়েছিল। এটা এতই আকস্মিক ছিল যে আমরা সবাই একটা ট্রমার মধ্য দিয়ে যাচ্ছিলাম এবং অন্য কিছু ভাবতে পারিনি। ঘটনা হল আমার মা অসুস্থ এবং আমার বাবা স্টেশনের বাইরে। আমাদের করণ ইশান আপনার নামী স্কুলের দশম শ্রেণীর ছাত্র। আমি তার বাবা, আপনাকে জানানোর জন্য এই চিঠি লিখছি যে আবেদনপত্র জমা না দিয়ে বা ঊর্ধ্বতন প্রশাসনকে না জানিয়ে মধ্যবর্তী পরীক্ষায় অনুপস্থিতির কারণে তাকে জরিমানা করা হয়েছে।



এটি সম্পূর্ণরূপে ইচ্ছাকৃত ছিল না এবং গুরুতর পরিস্থিতি আমাকে জানানোর সুযোগ দেয়নি। আমি আপনার কাছে অত্যন্ত কৃতজ্ঞ থাকব। তিনি মনে করেন আমি ইচ্ছাকৃতভাবে পরীক্ষা দেইনি। আমি অনুগ্রহ করে তাকে এই জরিমানা থেকে অব্যাহতি দেওয়ার জন্য অনুরোধ করছি কারণ তার অনুপস্থিত থাকার একটি সুনির্দিষ্ট কারণ ছিল। আমি কৃতজ্ঞ হবে।



স্যার আমার বাবা একজন দরিদ্র কৃষক। সে আমার জরিমানা দিতে পারবে না। আমি একজন ভাল ছাত্র দয়া করে আমার জরিমানা মাফ করুন এবং আমাকে বাধ্য করুন। পরিবারের সদস্য মাত্র তিনজন। বাবা বাড়িতে না থাকায় মায়ের দেখাশোনা করতে হতো। আমি বলতে চাই যে আমি আপনার স্কুল কলেজে আপনার ক্লাস লিখুন ক্লাসের একজন ছাত্র। স্যার আমাদের ইংরেজি শিক্ষক সোমবার আমাদের একটি পরীক্ষা দিয়েছেন। আমি অসুস্থ ছিলাম. তাই পরীক্ষা দিতে পারিনি। আমাকে জরিমানা করা হয়েছে টাকা আপনার জরিমানার পরিমাণ উল্লেখ করুন।



অত্যন্ত শ্রদ্ধার সাথে আমি বলতে চাই যে আমার বিজ্ঞান শিক্ষক আমাকে বিশেষ পরীক্ষা না দেওয়ার জন্য জরিমানা করেছেন। আমি আপনাকে আমার জরিমানা মাফ করার জন্য যথেষ্ট সদয় হতে অনুরোধ করছি। আমি আপনার কাছে অনেক কৃতজ্ঞ থাকব।


নিবেদক,

আপনার একান্ত অনুগত্য ছাত্র

আব্দুল ওয়াহিদ

শ্রেণী নবম

রোল ০৬

Post a Comment

Previous Post Next Post