সৌদি আরব ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে জেনে নিন

সৌদি আরবে ঈদুল ফিতর ২০২৩ তারিখটি এখনো নিশ্চিত নয়। ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী, ঈদুল ফিতর মাহে শাওয়ালের প্রথম দিনে পালন করা হয়। তাই এই ঈদুল ফিতর তারিখটি সৌদি আরবের জারি হওয়া ইসলামিক ক্যালেন্ডার দেখে নির্ধারিত হবে। তবে বিশ্বজুড়ে এই ঈদুল ফিতর উচ্চারিত হবে প্রায় ২৯ জুন বা ৩০ জুন ২০২৩ তারিখে


সৌদি আরব ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে জেনে নিন

সৌদি আরবে ঈদুল ফিতর ২০২৩ তারিখটি এখনো নির্ধারিত হয়নি। এই তারিখটি ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী নির্ধারিত হবে। তবে সাধারণত ঈদুল ফিতর মাসের প্রথম দিনে উপলক্ষে সৌদি আরবে উত্সব পালন করে। এছাড়াও রমজান মাসের শেষ দিনে ইফতার উপলক্ষে বিশেষ উৎসব পালন করা হয় সৌদি আরবে।



ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে

সৌদি আরব ঈদুল ফিতর ২০২৩ তারিখটি এখনও নির্ধারিত হয় নি। মুসলিম দেশগুলোতে ঈদুল ফিতর তারিখ চাঁদের দেখা দিয়ে নির্ধারিত করা হয়। এক্ষেত্রে সৌদি আরবে রাজধানী রিয়াদের উপর চাঁদের দেখা পর্যন্ত অপেক্ষা করতে হবে। ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী, ঈদুল ফিতর রোজা শেষ হয়ে যাবে রমজানের ২৯তম দিন বা ৩০তম দিনে। সৌদি আরবের আধিকারিক ঘোষণার পর এই তারিখটি নির্ধারিত হবে।


Also Read: ঈদ ফিতর কত তারিখে 2023 - ঈদুল ফিতর ২০২৩ কত তারিখ



সৌদি আরবে ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে হবে তা সম্পর্কে এখনো কোন নির্দিষ্ট সংবেদন প্রকাশিত হয়নি। তবে সাধারণত ঈদুল ফিতর মাসের শেষ দিন পর্যন্ত চলে। সৌদি আরবে রমজান মাসে মুসলিম দেশগুলোর মধ্যে সবচেয়ে বড় দিনগুলোর একটি। তাই এটি সৌদি আরবের জনপ্রিয় উৎসবের মধ্যে একটি। এই দিনে মুসলিমরা ঈদ নামে একটি উৎসব পালন করে যা একটি মাহের রোজার পর আসে।

Post a Comment

Previous Post Next Post