Mahfil Poster Design PLP File Free Download 2022 - Islamic Plp File

Mahfil Poster Design PLP File Free Download 2022 - Islamic Plp File






বিশ্ব নবী ( সাঃ ) -এর দাম্পত্য জীবন

 হযরত খাদিজা ( রাঃ ) এর বয়স যখন চল্লিশ বৎসর তখন নবী করীম ( সাঃ ) এর বয়স মাত্র পঁচিশ বৎসর । বয়সের এত ব্যবধান থাকা সত্বেও নবী করীম ( সাঃ ) তাঁর সকল স্ত্রীগণের চেয়ে হযরত খাদিজা ( রাঃ ) কে বেশি ভাল বাসতেন । হযরত খাদিজা ( রাঃ ) এর ইন্তেকালের পর নবী করীম ( সাঃ ) সারা জীবন তাঁর কথা স্মরণ করতেন । বুখারী শরীফে উল্লেখ আছে , হযরত আলী ( রাঃ ) বর্ণনা করেন – 

خـيـر نساء هـامـديـم وخـر نساء هاخديـة

অর্থাৎ স্বীয় উম্মতের মহোত্তমা নারী ছিলেন হযরত মরিয়ম এবং এ উম্মতের মহোত্তমা নারী হযরত খাদিজা ( রাঃ ) ।

মুসলিম শরীফে ওয়াকীর বরাত দিয়ে বলা হয়েছে এবং ওয়াকী এ কথা বলার সময় আসমান এবং যমীনের দিকে ইঙ্গিত করে নবী করীম ( সাঃ ) -এর কথাগুলো বলেন যে , দুনিয়ার মধ্যে সর্বত্তোম নারী হলেন দুইজন ।

বুখারী শরীফে হযরত আয়েশা ( রাঃ ) -এর একটি বর্ণনায় পাওয়া যায় , যাতে তিনি বলেন , নবী করীম ( সাঃ ) এর বিবিগণের মধ্যে হযরত খাদিজা ( রাঃ ) -এর নাম উল্লেখ করতে শুনতাম । নবী করীম ( সাঃ ) কখনো কোন ছাগল জবেহ করলে তার কিছু গোসত হযরত খাদিজা ( রাঃ ) এর বান্ধবীদের নিকট পাঠিয়ে দিতেন ।

বুখারী শরীফের অন্য একটি হাদীসে হযরত আয়েশা ( রাঃ ) বলেন , একবার হযরত খাদিজা ( রাঃ ) এর ভগ্নি হযরত হালা বিনতে খুয়াইলিদ এসে ভিতরে প্রবেশের অনুমতি চাইলেন । তাঁর আওয়াজ শুনে নবী করীম ( সাঃ ) অভিভূত হয়ে পড়লেন এবং বললেন , এইতো হালা । কারণ তাঁর কণ্ঠস্বর হযরত খাদিজা ( রাঃ ) এর কণ্ঠস্বরের অনুরূপ ছিল । হযরত আয়েশা ( রাঃ ) বলেন , এতে আমি খুব বিরক্ত হয়ে বললাম , কুরাইশদের একজন বৃদ্ধ মহিলাকে আপনি এত স্মরণ করেন ? অথচ বহু পূর্বেই তিনি ইন্তেকাল করেছেন এবং আল্লাহ আপনাকে তাঁর থেকে ভাল স্ত্রী দান করেছেন ।

তাবরানী এবং মুসনাদে আহম্মদ এর একটি বর্ণনায় আছে , হযরত আয়েশা ( রাঃ ) বলেন , এতে নবী করীম ( সাঃ ) রাগান্বিত হলেন এবং তাঁর রাগ থেকে আমি কসম করে বললাম , সেই খোদার কসম , যিনি আপনাকে সত্যসহ পাঠিয়েছেন আমি ভবিষ্যত্বে তাঁর নাম উল্লেখ করলে শুভাকাংখা কামনা করবো । বদর যুদ্ধে নবী করীম ( সাঃ ) -এর মেয়ের জামাই আবুল আসও বন্দী হন । নবী করীম ( সাঃ ) এর কন্যা হযরত যয়নব ( রাঃ ) তখন মক্কায় ছিলেন । তিনি স্বামীকে মুক্ত করার জন্যে ফিদিয়া পাঠিয়ে দেন , যার মধ্যে হযরত খাদিজা ( রাঃ ) -এর গলার হারখানা ছিল । এই হারখানা যয়নবের সাথে আবুল আসের বিয়ের সময় উপঢৌকন দিয়েছিলেন ।

সে হার দেখার সাথে সাথে নবী করীম ( সাঃ ) স্নেহ বিগলিত হয়ে পড়েন । তিনি উপস্থিত লোকদেরকে বলেন , তোমরা যদি ভাল মনে কর তবে যয়নবের স্বামীকে এমনিতে ছেড়ে দাও এবং তাঁর ফিদিয়াও ফেরত দাও । সকলেই তাতে সম্মত হয়ে আবুল আসকে বিনা ফিদিয়ায় ছেড়ে দিল । নবুওয়্যতের পনের বৎসর পূর্বে এবং নবুয়তের দশ বৎসর পর পর্যন্ত হযরত খাদিজা ( রাঃ ) নবীর স্ত্রী হিসেবে জীবন যাপন করেছেন । 

নবুয়তের দশম বছরে তিনি ইন্তেকাল করেন , তখন নবী করীম ( সাঃ ) -এর বয়স পঞ্চাশ বৎসর । তখন হযরত খাদিজা ( রাঃ ) -বয়স পয়ষট্টি বৎসর । কিন্তু নবী করীম ( সাঃ ) তাঁর সমস্ত যৌবনকাল একজন বৃদ্ধা স্ত্রীর সাথে কাটিয়েছেন । হযরত খাদিজা ( রাঃ ) -এর জীবিত কালে নবী করীম ( সাঃ ) অন্য কোন স্ত্রী গ্রহণ করেন নাই । তখন আরবের নিয়ম অনুসারে ইচ্ছা করলে তিনি একশটি স্ত্রী গ্রহণ করতে পারতেন । আর স্ত্রীও হয়তো নিষেধ করত না । হযরত খাদিজা ( রাঃ ) -এর পরিবারেও একাধিক স্ত্রীর প্রচলন ছিল । ইহা সত্বেও নবী করীম ( সাঃ ) এর পঞ্চাশ বৎসর বয়স পর্যন্ত হযরত খাদিজা ( রাঃ ) কে নিয়ে পরম সুখে জীবন যাপন করেছেন । 

হযরত খাদিজা ( রাঃ ) -এর গর্ভে বিশ্বনবী ( সাঃ ) -এর সন্তান

নবী করীম ( সাঃ ) এর সব কয়জন সন্তান হযরত খাদিজার ঘরে জন্ম গ্রহন করেন । শুধুমাত্র হযরত ইব্রাহিম মারিয়া কিবতীয়া ( রাঃ ) -এর গর্ভজাত ছিলেন ।

হযরত খাদিজা ( রাঃ ) এর গর্ভে দুই পুত্র ও চার কন্যা জন্মগ্রহণ করেন । 

১। কাসেম ( রাঃ ) যার জন্যে নবী করীম ( সাঃ ) কে আবুল কাসেম বলা হতো । 

২। আবদুল্লাহ ( রাঃ ) যাকে তাইয়্যেব ও তাহের বলা হতো।

 ৩। যয়নব ( রাঃ )। 

৪। হযরত রুকাইয়া ( রাঃ )।

৫। হযরত উম্মে কুলসুম ( রাঃ )।

৬ । হযরত ফাতেমা ( রাঃ ) তাঁদের মধ্যে কে কার চেয়ে বড় ছিলেন এ নিয়ে মতভেদ আছে ।

কিন্তু একথা জানা আছে যে , হযরত যয়নব যখন জন্ম গ্রহন করেন তখন নবী করীম ( সাঃ ) এর বয়স পঁচিশ বছর ছিল । ( ইসাবা ) এবং নবী করীম ( সাঃ ) একচল্লিশ বৎসর বয়সে হযরত ফাতেমা ( রাঃ ) জন্মগ্রহন করেন ( শরহে মুযাহির ) একথা ইতিহাসে প্রমাণিত আছে যে , নবুয়তের পঞ্চম বছর যখন আবু সিনিয়ায় হিযরত হয় , তখন হযরত রুকাইয়া ( রাঃ ) তাঁর স্বামী হযরত ওসমান ( রাঃ ) এর সাথে হিযরত করেন । তার অর্থ এই যে , তিনি হযরত যয়নব ( রাঃ ) থেকে দুই বছরের ছোট ছিলেন সেজন্যে নবুয়তের পঞ্চম বছরে তিনি বিবাহিতা ছিলেন ।

 কিছু পথভ্রষ্ট লোক আল্লাহ্ পাকের ভয় না করে বলে , হযরত খাদিজা ( রাঃ ) -এর এর গর্ভে নবী করীম ( সাঃ ) এর ঔরসে একজন মাত্র সন্তান জন্মগ্রহন করে । তিনি হযরত ফাতিমা ( রাঃ ) । কিন্তু আল্লাহ পাক পবিত্র কোরআনে ঘোষণা করেছেন- ( সূরা আহযাব আয়াত -৫৯ ) ।

يايها النبي قـل لاذواجـك ويـنـتـك

অনুবাদঃ হে নবী আপনি বিবিগণ এবং কন্যাগণকে বলুন । একথা ইতিহাস / থেকে অকাট্টভাবে প্রমাণিত যে মারিয়া কিবতিয়া ( রাঃ ) ব্যতীত নবী করীম ( সাঃ ) এর ঔরসে অন্যান্য বিবিগণের গর্ভে কোন সন্তান জন্মগ্রহন করে নাই ।

 উপরে আয়াত দ্বারা একথাই প্রমাণিত হয় যে নবী করীম ( সাঃ ) এর একজন সন্তান নয় বরং একাধিক কন্যা ছিলেন । যেহেতু ইতিহাস থেকে প্রমাণ পাওয়া যায় যে , মারিয়া কিবতিয়া ( রাঃ ) ব্যতীত আর কোন স্ত্রীর গর্ভে নবী করীম ( সাঃ ) -এর কোন সন্তান জন্মগ্রহন করেন নাই ।

তাই হযরত খাদিজা ( রাঃ ) -এর গর্ভেই সকল কন্যাগণ জন্মগ্রহন করেন । যারা মিথ্যা প্রচারনা করে যে হযরত খাদিজা ( রাঃ ) এর গর্ভে একজন কন্যা সন্তান জন্মগ্রহন করেছেন । তারা আল্লাহপাকের ভয়কে একেবারে দূর করে দিয়েছে । এতে যে তাদের মহাপাপ হতেছে তা বুঝার ক্ষমতা পর্যন্ত তারা হারায়ে ফেলেছে । এর জন্যে আখেরাতে কঠিন প্রশ্নের সম্মুখীন হতে হইবে । সকল নির্ভরযোগ্য সূত্র থেকে প্রমাণিত হযরত খাদিজা ( রাঃ ) -এর গর্ভেই সকল কন্যাগণ জন্মগ্রহন করেছেন । 






আমাদের ওয়েব সাইটের বিষয়বস্তু অনুলিপি করা এবং এটি অন্য কোনও ওয়েবসাইটে পুনরায় প্রকাশ করা কঠোরভাবে নিষিদ্ধ। এটি আইনত দন্ডনীয় অপরাধ। সুতরাং সাবধান, আমাদের সাইটের লিখিত সামগ্রী কপি করবেন না।

 

যদি আপনার ডাউনলোড করতে সমস্যা হয় তবে দয়া করে মন্তব্য করুন বা ফেসবুক পেজে আমাদের সাথ যোগাযোগ করুন।

 

  • ডিজাইনার: মামুনুল হক
    • সংস্থা: ইসলামিক পিএলপি ফাইল
    • ফাইল ফর্ম্যাট: জিপ সংরক্ষণাগার।
    • ডিজাইনের ফর্ম্যাট: পিএলপি (পিক্সেলল্যাব প্রকল্প) [জেপিজি সংযুক্ত]।
    • ডিজাইন সফটওয়্যার: পিক্সেলল্যাব
    • ডিজাইনের রেজুলেশন: আল্ট্রা এইচডি।
    • ডিজাইনের রঙ: আরজিবি কালার।
    • প্রিন্ট প্রস্তুত: হ্যাঁ।
    • ডিজাইন সমর্থিত অ্যাপ্লিকেশন: পিক্সেলল্যাব ডার্ক।
    • ডিজাইনের অবজেক্টের ধরণ: স্মার্ট অবজেক্ট।
    • ডিজাইনের ধরণ: প্রিমিয়াম ডিজাইন।
    • নকশা মূল্য: বিনামূল্যে।
    • ডিজাইন কোড : I P F - 15






এখনই ডাউনলোড করুন



পিএলপি কর্নার ✅

ইসলামিক লোগো,মাহফিল পোস্টার,ঈদ শুভেচ্ছা,ইফতার মাহফিল,ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার,নির্বাচনী পোস্টার ডিজাইন সহ সকল প্রকার পি এল পি ফাইল পাওয়া যাবে।

Post a Comment

Previous Post Next Post