ঈদ মোবারক পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File

ঈদ মোবারক পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File, I P F - 45


বিশ্বনবী হযরত মুহাম্মদ ( সাঃ ) -এর বংশ পরিচয় - ৩

- হযরত আবদুল্লাহর বিবাহ 

হযরত আবদুল্লাহর বয়স যখন পঁচিশ বৎসর । তখন তার পিতা বনী যুহরা বিন কিলাবের সর্দার উহাব বিন আবদে মানাফের কন্যা আমিনা খাতুনের সাথে তাঁর বিবাহ দেন । আমিনা ছিলেন ঐ গোত্রের মধ্যে সর্বোৎকৃষ্ট কন্যা । কয়েক মাস দাম্পত্য জীবন - যাপন করার পর হযরত আমিনা গর্ভবতী হন ।

এই সময় বাণিজ্যিক কাফেলায় হযরত আবদুল্লাহ ফিলিস্তিনের শহর গাজায় গমন করেন । সেখান থেকে ফিরে মদীনায় আসার সময় তিনি রোগাক্রান্ত হয়ে পড়েন । তখন তিনি সাথীদের বললেন , তোমরা সব মক্কায় চলে যাও , আমি আমার দাদীর পরিবার আদী বিন নাজ্জারের নিকট থাকবো ।

একমাস পর সেখানেই আবদুল্লাহর মৃত্যু হয় । দারুন নাবেগাতেল জুদ্দীতে তাঁকে দাফন করা হয় ।

তাঁর সাথীগণ মক্কায় এসে আবদুল মুত্তালিবকে হযরত আবদুল্লাহর অসুখের কথা জানালো । আবদুল মুত্তালিব তৎক্ষণাৎ তাঁর বড় পুত্র হারিসকে মদীনায় পাঠিয়ে দেন । কিন্তু তার মদীনায় পৌঁছার পূর্বেই হযরত আবদুল্লাহর মৃত্যু হয় ।

কোন কোন বর্ণনায় পাওয়া যায় , হযরত আবদুল্লাহর ইন্তেকাল এমন সময় হয় যখন নবী করীম ( সাঃ ) -এর বয়স আটাইশ মাস । কেউ বলেন , দুই মাস , কেউ বলেছেন সাত মাস । কিন্তু নির্ভরযোগ্য হল নবী করীম ( সাঃ ) যখন মায়ের গর্ভে তখন হযরত আব্দুলাহ ইন্তেকাল করেন ।

বিশ্বনবী হযরত মুহাম্মদ ( সাঃ ) -এর শুভ জন্ম

হযরত ইব্রাহীম ( আঃ ) তাঁর পরিবারের একটি অংশ মক্কায় পানি ও তরুলতাবিহীন নির্জন এক উপত্যকায় পুনর্বাসিত করেছিলেন এবং খানায়ে কাবা নির্মাণের সময় তিনি ও তাঁর পুত্র হযরত ইসমাইল ( আঃ ) দোয়া করেছিলেন –

ربـنـا وابـعـث فـيـهـم رسـولا مـنـهـم يـتـلـوا عـلـيـهـم ايـتـك ويـعـلـمـهـم الـكـتـب والـحـكـمـة ويـزكـيـهـم انـك انـت الـعـزيـز - الـحـكـيـم 

 - হে আমাদের রব । তুমি এদের মধ্যে স্বয়ং তাদের গোত্র থেকে এমন এক রাসূলের আবির্ভাব ঘটাও যে তাদেরকে তোমার আয়াত শুনাবে ; তাদেরকে কিতাব ও হিকমতের শিক্ষা দেবে এবং তাদের জীবন পরিশুদ্ধ পরিমার্জিত করবে । নিশ্চয়ই তুমি পরাক্রমশালী এবং হেফাজতওয়ালা ।

এই সময়টি আসার কিছুকাল পূর্বে আবরাহা ষাট হাজার সৈন্যসহ তার ভাগ্যের বিরুদ্ধে লড়াইয়ের জন্য এসেছিল । কিন্তু ষাট হাজার কেন যদি সে ষাট লাখ সৈন্য নিয়ে আসতো তাহলেও তার একই পরিণাম হত । যা সেদিন ঘটেছিল ।

আল্লাহ পাকের এত বিরাট পরিকল্পনা ক্রিয়াশীল যে এমন স্থানে এমন সত্ত্বাকে আনা হবে যিনি দুনিয়ার ইতিহাস বদলে দিবেন । তিনি সকল নবীর শেষ নবী এবং যার আগমণের জন্য দুই হাজার পাঁচশত বৎসর ধরে প্রস্তুতি নেয়া হচ্ছে । সেখানে যত বড় মানবীয় শক্তিই আসুক না কেন তা আল্লাহ পাকের শক্তির সাথে সংঘর্ষে চূর্ণবিচূর্ণ হয়ে যেতে বাধ্য ।

আসহাবে ফীলের ঘটনা ( মক্কায় আবরাহার আক্রমণ ) মুহাররম মাসে সংঘটিত হয় । নবী করীম ( সাঃ ) -এর জন্ম রবিউল আওয়াল মাসে হয় । আর তা হয়েছিল সোমবার দিনে । এ কথা স্বয়ং নবী করীম ( সাঃ ) এক বেদুঈনের প্রশ্নের জবাবে বলেছিলেন ।

রবিউল আওয়ালের কোন তারিখ ছিল এতে বিভিন্ন জন বিভিন্ন মত পোষণ করেন । কিন্তু ইবনে শায়রা হযরত আবদুল্লা বিন আব্বাস ( রাঃ ) এবং হযরত জাবের বিন আবদুল্লাহ ( রাঃ ) -এর বরাত দিয়ে বলেন , হযরত নবী করীম ( সাঃ ) ১২ ই বরিউল আউয়ালে জন্মগ্রহণ করেন । একই কথা বলেছেন মুহাম্মদ বিন ইসহাক এবং অধিকাংশ ফকীহদের মতে এ তারিখটিই সঠিক । আসহাবে ফীলের ঘটনা আর নবী করীম ( সাঃ ) -এর জন্মের মধ্যে কতটুকু ব্যবধান এ ব্যাপারে মত পার্থক্য আছে । কিন্তু সর্বজনবিদিত কথা আসহাবে ফীলের ঘটনার পঞ্চাশ দিন পরে নবী করীম ( সাঃ ) জন্ম গ্রহণ করেন । সৌর ও চন্দ্র মাস ও বছরের মধ্যে সামঞ্জস্য বিধান এক জটিল ব্যাপার ।

এ কারণে নিশ্চয়তার সাথে নবী করীম ( সাঃ ) -এর জন্মের সৌর সাল ও মাস কি ছিল তা বলা কঠিন ব্যাপার । তাঁর জন্ম ৫৭০ খৃঃ অথবা ৫৭১ খৃঃ বলা হয় । সুহায়লী রওযুল উলুফে ২০ এপ্রিল বলেছেন । কিন্তু সাল উল্লেখ করেন নি । কিছু সংখ্যক গবেষক বলেছেন ২৩ এপ্রিল ৫৭১ খৃঃ । মিশরের মাহমুদ পাশা ফালাজী ২০ শে এপ্রিল ৫৭১ খৃঃ বলেছেন । এবং তার মতে তা ছিল ৯ রবিউল আওয়াল সোমবার ।

কসীন ডি পার্শিভান তার গ্রন্থ আরবের ইতিহাসে ২০ আগস্ট ৫৭০ খৃঃ নবী করীম ( সাঃ ) -এর জন্ম । হিট্টি বলেন , নবী করীম ( সাঃ ) ৫৭১ খৃঃ অথবা তার কাছাকাছি সময়ে জন্মগ্রহণ করেন । কিছু প্রাচ্যবিদ এর দুই বৎসর পিছিয়ে ৫৬৯ খৃঃ নবী করীম ( সাঃ ) -এর জন্ম তারিখ  বলে উল্লেখ করেছেন । শুভ জন্মকাল নির্ভরযোগ্য সূত্রে সুবহে সাদিক বা প্রত্যুষে বলা হয়েছে । তবে বর্তমান সময়ে নবী করীম ( সাঃ ) -এর জন্ম ৫৭০ খৃঃ ১২ ই রবিউল আওয়াল সোমবার সোবহে সাদিক বলে পরিচিতি লাভ করেছে ।



আমাদের ওয়েব সাইটের বিষয়বস্তু অনুলিপি করা এবং এটি অন্য কোনও ওয়েবসাইটে পুনরায় প্রকাশ করা কঠোরভাবে নিষিদ্ধ। এটি আইনত দন্ডনীয় অপরাধ। সুতরাং সাবধান, আমাদের সাইটের লিখিত সামগ্রী কপি করবেন না।

 

যদি আপনার ডাউনলোড করতে সমস্যা হয় তবে দয়া করে মন্তব্য করুন বা ফেসবুক পেজে আমাদের সাথ যোগাযোগ করুন।

 

  • ডিজাইনার: মামুনুল হক
    • সংস্থা: ইসলামিক পিএলপি ফাইল
    • ফাইল ফর্ম্যাট: জিপ সংরক্ষণাগার।
    • ডিজাইনের ফর্ম্যাট: পিএলপি (পিক্সেলল্যাব প্রকল্প) [জেপিজি সংযুক্ত]।
    • ডিজাইন সফটওয়্যার: পিক্সেলল্যাব
    • ডিজাইনের রেজুলেশন: আল্ট্রা এইচডি।
    • ডিজাইনের রঙ: আরজিবি কালার।
    • প্রিন্ট প্রস্তুত: হ্যাঁ।
    • ডিজাইন সমর্থিত অ্যাপ্লিকেশন: পিক্সেলল্যাব ডার্ক।
    • ডিজাইনের অবজেক্টের ধরণ: স্মার্ট অবজেক্ট।
    • ডিজাইনের ধরণ: প্রিমিয়াম ডিজাইন।
    • নকশা মূল্য: বিনামূল্যে।
    • ডিজাইন কোড : I P F - 51






এখনই ডাউনলোড করুন



পিএলপি কর্নার ✅

ইসলামিক লোগো,মাহফিল পোস্টার,ঈদ শুভেচ্ছা,ইফতার মাহফিল,ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার,নির্বাচনী পোস্টার ডিজাইন সহ সকল প্রকার পি এল পি ফাইল পাওয়া যাবে।

Post a Comment

Previous Post Next Post