ঈদ মোবারক পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File

ঈদ মোবারক পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File, I P F - 44




বিশ্বনবী হযরত মুহাম্মদ ( সাঃ ) -এর বংশ পরিচয় - পর্ব ২


- আবদুল্লাহ বিন আবদুল মুত্তালিব

যমযম কুপ খনন করার সময় যখন আবদুল মুত্তালিব দেখলেন , তার সাথে মাত্র এক পুত্র আছে এবং কুরাইশগণ সকলে এসে ঘেরাও করে রইল । তখন তিনি মানত করেন যেন আল্লাহ পাক তাঁকে দশজন পুত্র দান করেন তাঁর সহযোগীতা করার জন্য । তাহলে তিনি তাদের মধ্যে থেকে একজনকে কাবা শরীফের দরজায় কুরবানী করবেন । আল্লাহ পাক তাঁর এই দোয়া কবুল করলেন এবং তাঁকে দশজন পুত্র দান করলেন । তারা সবাই যৌবনে উপনীত হল ।

একদিন আবদুল মুত্তালিব সব পুত্রকে ডেকে তাঁর মানতের কথা জানালেন । তখন সকল পুত্রই বলল , আপনি আল্লাহ পাকের নিকট যে মানত করেছেন তা পালন করুন । এ কথা শুনে আবদুল মুতালিব সকল পুত্রকে সংগে নিয়ে কাবা শরীফের হুবাল নামক প্রতিমার নিকট যায় । এখানে তীরের সাহায্যে ফাল বের করা হয় । দশজন পুত্রের মধ্যে তিনি কাকে কুরবানী করবেন তার ফাল বের করলেন এবং তাতে আবদুল্লাহর নাম বের হল । আবদুল্লাহ সবচেয়ে সুন্দর ছিলেন এবং আবদুল মুত্তালিবের অতি প্রিয় ছিলেন ।

কোন কোন বর্ণনায় পাওয়া যায় , হযরত আবদুল্লাহ আবদুল মুত্তালিবের কনিষ্ঠ পুত্র ছিলেন । সুহায়কী বলেন , হযরত আবদুল্লাহর অনেক ছোট হযরত হামযা ( রাঃ ) এবং হযরত আব্বাস ( রাঃ ) ছিলেন তিন বছরের বড় । হযরত আব্বাস ( রাঃ ) এর নিজ বর্ণনা , নবী করীম ( সাঃ ) যখন জন্মগ্রহন করেন , তখন তিনি তিন বছরের ছিলেন । তিনি বলেন , আমার মনে আছে ঘরের মেয়েরা আমাকে নবী পাকের নিকট এনে বললেন , ভাইকে আদর কর । আমি তখন আদর করলাম ।

যখন ফালে আবদুল্লাহর নাম উঠল , তখন বিনা দ্বিধায় আবদুল্লাহর হাত ধরে ছুড়ি হাতে নিয়ে ইসাফ ও নায়েলা মূর্তি দুটির নিকটে নিয়ে গেলেন তাকে জবেহ করার জন্য । কুরাইশরা তা দেখতে পেয়ে আপন আপন বৈঠক থেকে উঠে দৌড় দিল এবং বলল , আবদুল মুত্তালিব এ কর কি ? তুমি এমন করলে প্রতিদিন কেউ না কেউ তাদের পুত্র এনে জবেহ করতে থাকবে । চল হিজাযে অমুক মেয়েলোকটির কাছে যাই সে যা বলে তাই কর । সে মেয়েলোকটি এই সমস্যার সমাধান করে দিবে ।

প্রস্তাব অনুযায়ী তারা মদীনায় গিয়ে পৌছলো এবং জানতে পারলো যে , সে স্ত্রীলোকটি খয়বরে থাকে । তার নিকট গিয়ে তারা সব কথা খুলে বলল ।

বিশ্বনবী ( সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ) তখন স্ত্রীলোকটি জিজ্ঞেস করল , তোমাদের ওখানে একজন মানুষের মুক্তিপণ কত হয়ে থাকে ? তখন তারা বলল , একজন মানুষের মুক্তিপণ দশটি উটের সমান ।

তখন স্ত্রীলোকটি বলল , তোমরা চলে যাও এবং একথার উপর ফাল বের কর যে আবদুল্লাহকে কুরবানী করা হবে , না দশটি উট জবেহ করা হবে । যদি আবদুল্লাহর নাম উঠে তবে আরও দশটি উট বাড়িয়ে দিবে এবং ফাল বের করবে ।

এভাবে দশ দশ উট বাড়িয়ে ফাল বের কর । যখন উটের নাম ফালে বাহির হবে , তখন বুঝতে হবে তোমাদের রব ছেলেটির পরিবর্তে এতো সংখ্যক উট কুরবানীতে রাজী আছেন ।

আররাফা স্ত্রীলোকটির একথা শুনে মেনে নিলেন এবং তারা সকলে মক্কায় চলে এলেন এবং ফাল বের করতে শুরু করলেন । একশত উটের উপর যখন আসল তখন ফাল উটের নামে বের হল । তখন কুরাইশরা বলল , এখনতো তোমার রবের মর্জি বুঝা গেল । এখন আবদুল্লাহকে বাদ দিয়ে একশত উট জবেহ কর ।

কিন্তু আবদুল মুত্তালিব তা মানলেন না । তখন তিনি বললেন , আমি আরও তিনবার ফাল বের করব । তখন আরও তিনবার পাশার গুটি ফেলা হলো এবং তিন বারই উটের উপর ফাল বের হল ।

তখন আবদুল মুত্তালিব একশতটি উট জবেহ করলেন এবং জনসাধারণের মধ্যে প্রচার করে দিলেন যে যত পার গোশত নিয়ে যাও । এর পর থেকেই সম্ভবত মানুষের মুক্তিপণ হিসেবে একশত উট নির্ধারিত হয় ।



আমাদের ওয়েব সাইটের বিষয়বস্তু অনুলিপি করা এবং এটি অন্য কোনও ওয়েবসাইটে পুনরায় প্রকাশ করা কঠোরভাবে নিষিদ্ধ। এটি আইনত দন্ডনীয় অপরাধ। সুতরাং সাবধান, আমাদের সাইটের লিখিত সামগ্রী কপি করবেন না।

 

যদি আপনার ডাউনলোড করতে সমস্যা হয় তবে দয়া করে মন্তব্য করুন বা ফেসবুক পেজে আমাদের সাথ যোগাযোগ করুন।

 

  • ডিজাইনার: মামুনুল হক
    • সংস্থা: ইসলামিক পিএলপি ফাইল
    • ফাইল ফর্ম্যাট: জিপ সংরক্ষণাগার।
    • ডিজাইনের ফর্ম্যাট: পিএলপি (পিক্সেলল্যাব প্রকল্প) [জেপিজি সংযুক্ত]।
    • ডিজাইন সফটওয়্যার: পিক্সেলল্যাব
    • ডিজাইনের রেজুলেশন: আল্ট্রা এইচডি।
    • ডিজাইনের রঙ: আরজিবি কালার।
    • প্রিন্ট প্রস্তুত: হ্যাঁ।
    • ডিজাইন সমর্থিত অ্যাপ্লিকেশন: পিক্সেলল্যাব ডার্ক।
    • ডিজাইনের অবজেক্টের ধরণ: স্মার্ট অবজেক্ট।
    • ডিজাইনের ধরণ: প্রিমিয়াম ডিজাইন।
    • নকশা মূল্য: বিনামূল্যে।
    • ডিজাইন কোড : I P F - 44






এখনই ডাউনলোড করুন



পিএলপি কর্নার ✅

ইসলামিক লোগো,মাহফিল পোস্টার,ঈদ শুভেচ্ছা,ইফতার মাহফিল,ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার,নির্বাচনী পোস্টার ডিজাইন সহ সকল প্রকার পি এল পি ফাইল পাওয়া যাবে।

Post a Comment

Previous Post Next Post