ঈদ মোবারক পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File

ঈদ মোবারক পোস্টার ডিজাইন PLP ফাইল ফ্রি ডাউনলোড 2022 - Islamic Plp File


 নবী (সাঃ) এর মাতা হযরত আমিনার ইন্তেকাল

ইবনে সাদ এবং ইবনে ইছহাক ( রাঃ ) বলেন , নবী করীম ( সাঃ ) -এর বয়স যখন ছয় বৎসর এবং ইবনে হাযম ও ইবনে ইবনুল কায়েসের মতে যখন নবী করীম ( সাঃ ) -এর বয়স সাত বৎসর তখন বিবি আমিনা নবী পাক ( সাঃ ) -এর পরদাদীর পরিবার বনী আদি বিন নাজ্জারের সাথে দেখা সাক্ষাত করার উদ্দেশ্যে মদীনায় গমন করেন । উম্মে আয়মন এবং শিশু মুহাম্মদ ( সাঃ ) তার সাথে ছিল ।

একমাস তিনি সেখানে অতিবাহিত করেন । শিশু মুহাম্মদকে তাঁর পিতার কবর দেখান । এ সফরের কথা শিশু মুহাম্মদের পরবর্তীকালে ভালভাবে স্মরণ থাকে । হিযরতের সময় যখন তিনি মদীনায় গমন করেন তখন সঙ্গী সাথীদের এই সফরের ঘটনা বর্ণনা করে শুনাতেন । বনী আদী বিন নাজ্জারের ঘাটি দেখামাত্র তিনি চিনতে পারেন ।

তিনি বললেন এখানে আমি এক আনসার বালিকা উনায়সার সাথে খেলা করতাম । বিবি হালিমা সম্পর্কে ইবনে কাসীর বলেন যে , নবী মুহাম্মদ ( সাঃ ) -এর নবুয়তের পূর্বে তার মৃত্যু হয় । কিন্তু ইবনুল বার তার ইন্তিয়াবে আতা বিন ইয়াসারের বর্ণনা উদ্ধৃতি দিয়ে বলেন , নবী করীম ( সাঃ ) -এর দুধমাতা বিবি হালিমা যখন হুনায়ন যুদ্ধের সময় নবী পাক ( সাঃ ) -এর দরবারে আগমন করেন তখন তাকে দেখা মাত্রই দাঁড়িয়ে যান এবং নিজের চাদর বিছিয়ে বসতে বলেন ।

ইবনুল বার আরও বলেন , হযরত হালিমা ( রাঃ ) নবী করীম ( সাঃ ) থেকে হাদীস বর্ণনা করেছেন এবং তার থেকে হযরত আবদুল্লাহ বিন জাফর রেওয়ায়েত করেছেন । হাফেজ আবু ইয়ালা এবং ইবনে হুব্বান আবদুল্লা বিন জাফর ( রাঃ ) -এর বরাত দিয়ে হযরত হালিমার রেওয়ায়েত লিপিবদ্ধ করেন ।

হাফেজ ইবনে হাজার হালিমার স্বামী সম্পর্কে বলেন , তিনি মক্কায় এসে নবী করীম ( সাঃ ) -এর খেদমতে ইসলাম গ্রহণ করেন । কিন্তু ইবনে সাদ বলেন , ইনি হারেমের পুত্র আবদুল্লা নবী ( সাঃ ) -এর দুধ ভাই ছিলেন । ইবনে হাজার আরও উল্লেখ করেন , নবী পাকের দুধ বোন শায়মাও ইসলাম গ্রহণ করেন ।

দারুণ নাবেগা দেখে নবী করীম ( সাঃ ) বলেন , এখানে এসে আমি আমার আম্মার সাথে নেমে পড়ি এবং এ ঘরেই আমার আব্বার কবর হয়েছে । আমি বনী নাজ্জার গোত্রের ঝর্ণাগুলোতে সাঁতার কাটার অভ্যাস করতাম । তারপর নবী পাক ( সাঃ ) -কে নিয়ে তাঁর আম্মা যখন মক্কায় রওয়ানা করলেন এবং আবওয়া নামক স্থানে পৌছিলেন তখন তার ইন্তেকাল হয় এবং সেখানেই তাকে দাফন করা হয় ।

উম্মে আয়মান নবী ( সাঃ ) -কে নিয়ে মক্কায় পৌছেন । ইবনে সাদ বলেন , যে স্থানে নবী পাক ( সাঃ ) -এর আম্মাকে দাফন করা হয়েছিল তাও তার স্মরণ ছিল । ওমরায়ে হুদায়বার সময় যখন তিনি আবওয়ার উপর দিয়ে পথ অতিক্রম করছিলেন , তখন তিনি বললেন— আল্লাহ্ মুহাম্মদকে ( সাঃ ) তার মায়ের কবর যিয়ারতের অনুমতি দেন । তারপর তিনি সেখানে গেলেন ।

কবর ঠিকঠাক করে দিলেন । এবং কেঁদে ফেললেন । তাঁর কান্না দেখে মুসলমানগণও কেঁদে ফেললেন । তাঁকে জিজ্ঞাসা করা হলো , আপনি তো কাঁদতে নিষেধ করেছেন । উত্তরে নবী করীম ( সাঃ ) বললেন– – তার দয়া স্নেহ মমতা আমার মনে পড়লো এবং আমি কেঁদে ফেললাম । নবী করীম ( সাঃ ) -এর মাতার কবরে যাওয়া এবং কান্নায় ভেঙ্গে পড়া বিভিন্ন হাদীসে উল্লেখ আছে ।



আমাদের ওয়েব সাইটের বিষয়বস্তু অনুলিপি করা এবং এটি অন্য কোনও ওয়েবসাইটে পুনরায় প্রকাশ করা কঠোরভাবে নিষিদ্ধ। এটি আইনত দন্ডনীয় অপরাধ। সুতরাং সাবধান, আমাদের সাইটের লিখিত সামগ্রী কপি করবেন না।

 

যদি আপনার ডাউনলোড করতে সমস্যা হয় তবে দয়া করে মন্তব্য করুন বা ফেসবুক পেজে আমাদের সাথ যোগাযোগ করুন।

 

  • ডিজাইনার: মামুনুল হক
    • সংস্থা: ইসলামিক পিএলপি ফাইল
    • ফাইল ফর্ম্যাট: জিপ সংরক্ষণাগার।
    • ডিজাইনের ফর্ম্যাট: পিএলপি (পিক্সেলল্যাব প্রকল্প) [জেপিজি সংযুক্ত]।
    • ডিজাইন সফটওয়্যার: পিক্সেলল্যাব
    • ডিজাইনের রেজুলেশন: আল্ট্রা এইচডি।
    • ডিজাইনের রঙ: আরজিবি কালার।
    • প্রিন্ট প্রস্তুত: হ্যাঁ।
    • ডিজাইন সমর্থিত অ্যাপ্লিকেশন: পিক্সেলল্যাব ডার্ক।
    • ডিজাইনের অবজেক্টের ধরণ: স্মার্ট অবজেক্ট।
    • ডিজাইনের ধরণ: প্রিমিয়াম ডিজাইন।
    • নকশা মূল্য: বিনামূল্যে।
    • ডিজাইন কোড : I P F - 49






এখনই ডাউনলোড করুন



পিএলপি কর্নার ✅

ইসলামিক লোগো,মাহফিল পোস্টার,ঈদ শুভেচ্ছা,ইফতার মাহফিল,ভিজিটিং কার্ড, ক্যালেন্ডার,নির্বাচনী পোস্টার ডিজাইন সহ সকল প্রকার পি এল পি ফাইল পাওয়া যাবে।

Post a Comment

Previous Post Next Post