অতীতের রেকর্ড ভেঙেছে কাতার ফিফা ফুটবল আয়োজকরা ২০২২

কাতার ফিফা ফুটবল বিশ্বকাপে এবারের আসরে অতীতের সব রেকর্ড ভেঙে ফুটবল বিশ্বকাপে জমজমাট আয়োজনের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী ম্যাচের আগে জাকজমকভাবে আয়োজন করেছে ফিফা ফুটবল বিশ্বকাপ আয়োজকরা অনেক কষ্ট করে এসব করেছে। পুরোনো সকল কিছুকে পিছনে ফেলে এবারের আসরটা বিশ্বকাপের সেরা আসর বলা হচ্ছে কেননা কাতার বিশ্বকাপ খেলাটা অনেক জাকজমকপূর্ণ ছিল যেখানে মানুষের মধ্যে আমেজ উত্তেজনা বিরাজ করছে। 



অনেকেই উদ্বোধনী ম্যাচের আগে তাদের মিলনমেলা উপভোগ করার জন্য স্টেডিয়ামের ভিতরে হাজার হাজার মানুষের ভিড় নেমেছে তাদের এসব আয়োজন ছিল অনেক বেশি। গত সকল ম্যাচের বিশ্বকাপ এর রেকর্ড ভেঙে এক অবাক কান্ড করেছে কাতার। যেখানে মানুষ এসব সিস্টেম দেখে মানুষের মধ্যে ভালোবাসার কাজ করছে এবং যেখানে অনেক ধরণের সুবিধা রয়েছে দর্শকরা বিভিন্ন সময় এসব নিয়ম বা সাহায্য পেতে পারে।





অতীতের রেকর্ড ভেঙেছে কাতার: এবার এই বছর কাতার বিশ্বকাপের আয়োজন দেখে অতীতে যেসব দেশে বিশ্বকাপের আয়োজন করা হয়েছিল সব ভেঙে দিয়েছে কাতার নতুন কিছু নিয়ে এসেছে কাতার এসব দেখে ফিফা ফুটবল তারা দাবি করছে কাতারের আয়োজন ছিল সবথেকে উন্নত তাই কাতারকে সবার উপরে রেকর্ড এর পৃষ্টায় নিয়ে এসেছে ফিফা ফুটবল। সকল কিছুকে বাধা পেরিয়ে কাতার টুর্নামেন্টে এবারের আসরে সবথেকে ভালো একটি খেলা আমরা যারা দর্শক আছি তারা সবাই বলবে বা সবাই দাবি করছে এবারের ফিফা ফুটবল ম্যাচ সবার চাইতে অন্যরকম এবং খেলাটা সবাই সবার নিজের মতো করে উপভোগ করবে। 



দেশের বিভিন্ন প্রান্ত থেকে যারা ফুটবল খেলা দেখে তারা সবসময় এসব খেলায় নিয়োজিত থাকে এবং এসব খেলা দেখে আজ ফুটবল খেলাকে বিশ্বের কাছে সুনাম বয়ে নিয়ে এসেছে। তাই ফিফা ফুটবল বিশ্বকাপ খেলাকে এবারের সবার চাইতে আলাদা করা হচ্ছে বিশ্বের যতগুলো দেশে বিশ্বকাপ খেলার আয়োজন করা হয়েছে এর চাইতে অনেকগুণ বেশি স্পেশালভাবে কাতার বিশ্বকাপকে সাজিয়ে তোলা হয়েছে।

 



বিহবকাপের উন্মেচনা: দেশের আনাচে কানাচে মানুষের মধ্যে বাড়তি উপভোগ এর কাজ করছে সকল কিছু পিছনে ফেলে অতীতের সকল কিছুকে পিছিনে ফেলে নতুন এক প্রযুক্তি ব্যবহার করে এবারের বিশ্বকাপ খেলার আয়োজনটা ছিল সবথেকে ভালো। কারণ আমরা যারা এসব দিক দিয়ে বা বিভিন্ন দেশের সাংবাদিকরা বলছে পিছনে যেসব দেশে বিশ্বকাপের আয়োজন করা হয়েছে তাদের দিক থেকে এই বছর কাতারের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানটা ছিল সবার থেকে অন্যরকম এবং যেহেতু ডিজিটাল যোগে এসব আয়োজন করতে পারে। 




এখানে বিশ্বের সকল দেশের খেলোয়াড়রা মাঠে খেলবে এবং যারা কাতারে প্রবাসী আছেন তাদের জন্য এই বছর বিশ্বকাপ খেলা দেখা অনেক সৌভাগ্য কারণ তারা নিজেদের কর্মব্যস্ততা পিছনে ফেলে আর্জেন্টিনা ব্রাজিল ম্যাচ এর খেলা দেখবে এবং তারা আনন্দ উল্লাস করে স্টেডিয়াম দর্শকদের মাঝে খুশি বয়ে আনবে। তাই এবারের কাতার বিশ্বকাপ খেলা এবং উদ্ভোধনী ম্যাচে আগে তারা স্টেডিয়ামের ভিতরে বিভিন্ন দেশ থেকে শিল্পী ডান্সার ব্যবহার করেছে এবং আনন্দের মধ্যে দিয়ে এসব ম্যাচ খেলা দেখার বাড়তি আমেজ দর্শকদের মনে জাগিয়ে দিয়েছে কাতার। 

Post a Comment

Previous Post Next Post