লন্ডন ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে জেনে নিন

লন্ডনে ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে হবে সেটি জানতে হলে এখনই আপনার ক্যালেন্ডার খোলুন। এই সালের ঈদুল ফিতর হবে ২৩রা মে এবং তাই আশা করা হচ্ছে এসমস্ত ইসলামিক কাউন্সিলের নির্ধারিত মে মাসের প্রথম দিন লন্ডনে ঈদুল ফিতর হবে। তবে এটি শেষ হওয়ার আগে আরও নির্ধারণ সম্ভব নতুন সরকারি উদ্যোগের মাধ্যমে।


Also Read: বাংলাদেশে ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে জেনে নিন


লন্ডন ঈদুল ফিতর ২০২৩ এর দিন ও তারিখটি জানতে ইচ্ছুক হলে আপনার জানার জন্য বলা যাচ্ছে যে, ঈদুল ফিতর হল রমজান মাসের শেষের দিনে যখন মুসলিম ভাই ও বোনরা রোজা বিরত করেন। এবারের ঈদুল ফিতর লন্ডনের জন্য কালের সাথে সাথে নির্ধারিত না হয়েছে। তবে আমরা জানি যে লন্ডনে মুসলিম সমাজ বিভিন্ন রেলিজিঅস সম্প্রদায়ের মতামত বিবেচনা করে এই তারিখটি নির্ধারণ করে থাকে। তাই নিশ্চিত হওয়ার জন্য পরবর্তী ক্যালেন্ডার চেক করতে থাকুন।




লন্ডন ঈদুল ফিতর ২০২৩ হবে কেন? এটি ইসলামিক ক্যালেন্ডারে রমজান মাসের শেষের ২৯তম দিন বা ৩০তম দিনে ঈদুল ফিতর উপস্থিত হবে। লন্ডনে এই ঈদ উত্সবটি বেশ প্রসিদ্ধ এবং রমজান মাসের শেষে সেখানে বিশেষভাবে উপস্থিত হয়। এই উত্সবটি লন্ডনের মুসলিম সম্প্রদায়ের জন্য একটি বৃহত উৎসব এবং সম্পূর্ণ দুনিয়ার মুসলিম সম্প্রদায় একত্রিত হয়ে একটি উৎসব পালন করে। তাই লন্ডনে ঈদুল ফিতর উত্সব খুবই উল্লেখযোগ্য।


Also Read: সৌদি আরব ঈদুল ফিতর ২০২৩ কত তারিখে জেনে নিন


লন্ডন ঈদুল ফিতর ২০২৩ তারিখ জানতে হলে প্রথমেই জেনে নিতে হবে এই ঈদের তারিখ। ঈদুল ফিতর হল মুসলিমদের সবচেয়ে বড় উৎসব এবং এটি বার্ষিক ভাবে উপলক্ষ্য করা হয় একটি মাস, রমজান শেষে। লন্ডনের মুসলিম সম্প্রদায় এই উৎসব পালন করে এবং সমস্ত মুসলিম সমাজের মধ্যে এই উৎসবের প্রতি উদ্বুদ্ধতা রয়েছে। এই বছরের লন্ডন ঈদুল ফিতর তারিখ সম্ভবত ৩০ মে বা ৩১ মে।

Post a Comment

Previous Post Next Post